স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট হাওর অঞ্চল গড়তে হবে, বৃত্তি প্রদান অনুষ্ঠানে শাল্লায় আল আমিন চৌধুরী


sylnews24 প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২৩, ১২:২৯ অপরাহ্ন /
স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট হাওর অঞ্চল গড়তে হবে, বৃত্তি প্রদান অনুষ্ঠানে শাল্লায় আল আমিন চৌধুরী

হাবিবুর রহমান হাবিব, শাল্লা (সুনামগঞ্জ) থেকে : সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামের কৃতি সন্তান শাল্লা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী, বাংলাদেশ পুলিশ প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও শাল্লা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী) এর পিতা মরহুম আব্দুল মান্নান চৌধুরী নামে ভাটি বাংলার শিক্ষার বিস্তারে শাল্লা, দিরাই, আজমিরীগঞ্জ, বানিয়াচং,- খালিয়াজুরী, উপজেলার বিভিন্ন স্কুলের ৮ম ও ৫ শ্রেণীর ৮শত জন শিক্ষার্থীর অংশগ্রহণে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয় ও গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪ নভেম্বর শনিবার মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরে বিজ্ঞ বিচারক মন্ডিলদের যাছাই বাছাই শেষে উপজেলা পরিষদ গণ মিলয়তনে আবদুল মান্নান চৌধুরী মেধা বৃত্তি প্রদান ২০২৩ এর সভাপতি চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ আল আমিন চৌধুরী এর সভাপতিত্বে এক মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী ৬০জন শিক্ষার্থীদের মাঝে সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ, ভাটি বাংলা কলেজের অধ্যক্ষ রন্টু কুমার দাস, শাল্লা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট দিপু রঞ্জন দাস, উপজেলা সহকারী ভূমি কমিশনার মোহাম্মদ আলা উদ্দিন,

শাল্লা থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আব্দুল মান্নান চৌধুরী মেধা বৃত্তি প্রদান এর সদস্য সচিব আরিফ মুহাম্মদ দুলাল।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সজল চন্দ্র সরকার।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী , অভিভাবক, গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী বলেন) মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট হাওর অঞ্চল ও গড়তে হবে।
শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এ প্রতিপাদ্য কে সামনে রেখে তিনি আরো বলেন
দেশের উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই, যে জাতি যত শিক্ষিত সেই জাতি তত উন্নত, নেপোলিয়ন বলেছিলেন আমাকে একজন শিক্ষিত মা দাও, আমি একটি শিক্ষিত জাতি উপহার দিব।

বক্তাগণ অত্র বৃত্তি প্রদান অনুষ্ঠানের এর ভূয়ঁশী প্রশংসা করে, বৃত্তি প্রদান এর সংখ্যা আরো বাড়তে আহ্বান জানিয়ে বলেন শাল্লার মত হাওর এলাকায় এরকম অনুষ্ঠান সত্যিই প্রশংসার দাবিদার।