শাল্লায় পেনশন স্কীম কার্যক্রম সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত


sylnews24 প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ৭:৪৩ অপরাহ্ন /
শাল্লায় পেনশন স্কীম কার্যক্রম সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত

শাল্লা (সুনামগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা : শাল্লা উপজেলা প্রশাসনের আয়োজনে ২৭ মার্চ বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে সার্বজনীন পেনশন স্কীম কার্যক্রম সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও এলাকা ভিত্তিক সকল শ্রেণী পেশার মানুষকে স্কীমের আওতায় আনার লক্ষ্য এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।

তিনি উপজেলা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে ও উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের মাধ্যমে উপকার ভোগীদের মাঝে ঋণের টাকা বিতরণ করেন।

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মন্ জুর আহসান জিসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি মোঃ আলাউদ্দিন, শাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত সভাপতি শাল্লা উপজেলা আওয়ামীলীগ মোঃ আব্দুস সাত্তার মিয়া, সোনালী ব্যাংকের শাল্লা শাখা ম্যানেজার দেবব্রত মিশ্র।

বক্তাগণ সার্বজনীন পেনশন স্কীম কার্যক্রম সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও এলাকা ভিত্তিক সকল শ্রেণী পেশার মানুষকে স্কীমের আওতায় আনার লক্ষ্য আলোকপাত করে বর্তমান সরকারের এ উদ্যোগ কে স্বাগত জানিয়ে এ সংক্রান্ত বিস্তর বক্তব্য রাখেন।

উক্ত আলোচনা সভায় শাল্লা উপজেলা পরিষদের  (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান অমিতা রাণী দাশ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ আল মাসুদ, তুষার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ যশোবন্ত ভট্টাচার্য, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিশ্বপতি চক্রবর্তী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা রাজিব হাওলাদার, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের শাল্লা শাখা কর্মকর্তা মোঃ রিপন আলী, হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুবল চন্দ্র দাস, বাহাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ চৌধুরী নান্টু, আটগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আন নোমান, এছাড়াও ৪টি ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যা সহ সরকারি বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় প্রমূখ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এর পূর্বে জেলা প্রশাসক শাল্লা থানায় গেলে সেখানে পুলিশের একটি চৌকস দল উনাকে গার্ড অফ ওয়ার্নার প্রদান করেন।

এছাড়া তিনি উপজেলা ভূমি অফিস সহ উপজেলার বেশ কয়েকটি অফিস পরিদর্শন করেন।