বাহাত্তরের সংবিধানের ‘কাটাছেঁড়ায়’ ফখরুলের আক্ষেপ


sylnews24 প্রকাশের সময় : মার্চ ১০, ২০২৩, ২:০৬ অপরাহ্ন /
বাহাত্তরের সংবিধানের ‘কাটাছেঁড়ায়’ ফখরুলের আক্ষেপ

মুক্তিযুদ্ধের পর পর ১৯৭২ সালে দেশের প্রথম যে সংবিধান রচনা করা হয়েছিল, সেটিকে ‘কাটাছেঁড়া’ করায় আক্ষেপ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর দায় তিনি দিয়েছেন আওয়ামী লীগকে।

বাংলাদেশের প্রথম সংবিধানে ফিরে যাওয়ার বিষয়ে বছরের পর বছর ধরে আওয়ামী লীগের পক্ষ থেকে আসা বক্তব্যের মধ্যে বিএনপির পক্ষ থেকে এই বক্তব্য এল।

আজ ১০ মার্চ (শুক্রবার) দুপুরে সিলেট মহানগর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিষয়টি নিয়ে কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, “এই সরকারের অপকীর্তি বলে শেষ করা যাবে না। তাদের একটাও ভালো কাজ নেই। তারা এই দেশের সমাজকে দুই ভাগে পুরোপুরি বিভক্ত করে ফেলেছে এবং একটা দূষিত সমাজে পরিণত করেছে।

সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালী পংকির সভাপতিত্বে ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম এ জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, এনামুল হক চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও।

সম্মেলনের দ্বিতীয় পর্বে অধিবেশনে সিলেট মহানগরের ২৭টি ওয়ার্ডের ১ হাজার ৯১৭ জন কাউন্সিলর সরাসরি ভোটের মাধ্যমে মহানগর বিএনপির নেতৃত্ব নির্বাচন করবেন।

দলের মহানগর শাখার নেতৃত্বে আসতে তিন পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদের জন্য লড়ছেন মহানগর শাখার সাবেক সভাপতি নাসিম হোসাইন ও আহ্বায়ক কমিটির সদস্যসচিব মিফতাহ সিদ্দিকী।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন আহ্বায়ক কমিটির দুই যুগ্ম আহ্বায়ক ফরহাদ চৌধুরী শামীম ও এমদাদ হোসেন চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ সাফেক মাহবুব, সাবেক ক্রীড়া সম্পাদক রেজাউল করিম নাচন, ৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ শফি সাহেদ, মহানগর বিএনপির সাবেক সহ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও ২১নং ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল ফরহাদ।