সিলেট জেলা শ্রেষ্ঠ শিক্ষক ফয়সল আহমদ


sylnews24 প্রকাশের সময় : মে ৯, ২০২৪, ৩:৪৭ পূর্বাহ্ন /
সিলেট জেলা শ্রেষ্ঠ শিক্ষক ফয়সল আহমদ

নিজেস্ব প্রতিবেদক : ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে জেলা পর্যায়ে সিলেট জেলা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (মাদ্রাসা) নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ফয়সল আহমদ (বাবুল)। তিনি সিলেট সদর উপজেলার সোনাতলাস্থ প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী সিরাজুল ইসলাম আলিম মাদ্রাসার একজন সহকারী শিক্ষক।

জানা যায়, তিনি সিরাজুল ইসলাম আলিম মাদ্রাসায় যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে পাঠদান কার্যক্রমসহ বিভিন্ন দায়িত্ব পালন করে আসছেন। তিনি শিক্ষার মান উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত দক্ষতা ও নিষ্টার সাথে পালন করে আসছেন।

তিনি শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে কাজ করে থাকেন। সামাজিক অঙ্গনে তিনি ফয়সল বাবুল নামে সুপরিচিত। ছাত্রজীবন থেকে তিনি দায়িত্ব এবং কর্তব্যপরায়ণ।

উন্নয়ন বিজ্ঞান ও জনস্বাস্থ্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রীধারী তিনি নতুন শিক্ষা কারিকুলামের সিলেট সদর উপজেলার সুদক্ষ একজন মাস্টার ট্রেইনার। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার দোলার বাজার ইউনয়নের রাউলী গ্রামের কৃতিসন্তান।

ফয়সল বাবুল সিলেট জেলা শ্রেষ্ঠ শিক্ষক হওয়ায় তার সহকর্মী শিক্ষকবৃন্দ, সুশীল সমাজ এবং বিভিন্ন সংগঠন প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।