Saturday, 17 August, 2019

শ্রীলঙ্কা সিরিজে দলে ফিরলেন বিজয়-তাইজুল


সিলনিউজ অনলাইনঃ বিশ্বকাপের পর সাকিব আগেই ছুটি চেয়েছেন শ্রীলঙ্কা সিরিজ থেকে। এদিকে বিয়ের জন্য লিটন দাসও ছুটির আবেদন করেছিলেন বোর্ডের কাছে। তারও ছুটি এই সিরিজ থেকে।

আজ (মঙ্গলবার) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এই সিরিজের দলে চমকও আছে দুটি। দীর্ঘ এক বছর পর ওয়ানডে দলে জায়গা হয়েছে ওপেনার ব্যাটসম্যান এনামুল হক বিজয় আর স্পিনার তাইজুল ইসলামের।

বিজয়কে নেয়ার কারণ হিসেবে বলা যায়, ঘরের মাঠে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে শতক হাঁকানো। তাইজুল-বিজয় দলে ফিরলেও বাদ দেয়া হয়েছে বিশ্বকাপের দলে থাকা পেসার আবু জায়েদ রাহীকে। দলে একজন বাড়তি স্পিনারের প্রয়োজন বলেই তাইজুলের ডাক।

আগামী ২৬ জুলাই শুরু হবে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজটি। এরপর ২৮ ও ৩১ জুলাই অনুষ্ঠিত হবে বাকি ম্যাচগুলো। সিরিজের সব ম্যাচই কলম্বোয়, দিবারাত্রির ম্যাচ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম।