পর্যটকদের পদচারণায় মুখরিত সিলেটের বিছনাকান্দি

নিজস্ব প্রতিবেদক, বিছনাকান্দি ঘুরে এসেঃ ঈদের ছুটিতে পর্যটকদের পদভারে মুখরিত প্রকৃতির ছায়াঘেরা সবুজ সিলেট। দেশের বিভিন্নস্থান থেকে সিলেটে ঈদের ছুটি কাটাতে এসেছেন অসংখ্য পর্যটক। হোটেল মোটেল সব জায়গাতে ভিড় করছেন পর্যটকরা। সিলেটের হোটেল-মোটেলগুলোতে এখন আর কোনো রুম খালি নেই।

অন্যদিকে ভ্রমনপিপাসুদের প্রচন্ড ভীড় জাফলং, বিছানাকান্দি, লালাখাল, পান্তুমাই, লোভাছড়া চা-বাগান, মালনীছড়া চা বাগান, হাকালুকি হাওরসহ পর্যটকদের উপচেপড়া ভিড় দেখা গেছে সিলেটের এসব দর্শনীয় স্থানগুলোতে।

বৃহস্পতিবার বিছনাকান্দিতে সরজমিনে গিয়ে দেখা গেছে পর্যটকদের পদচারণায় মুখরিত মেঘালয় পাদদেশের পাহাড়ঘেরা পাথর আর পানির মিশেলে মনোরম বিছানাকান্দি। আবহাওয়া ভাল হওয়ায় পর্যটকদের আনাগোনাও ছিল অনেক বেশি। রোদের প্রখরতা উপেক্ষা করে পাথর গড়িয়ে বয়ে যাওয়া ঠান্ডা পানির স্রোতধারায় গা ভিজিয়েছেন সব বয়সী নারী-পুরুষ, স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীরা। ভাঙ্গা রাস্তার বিরক্তিকর যাত্রা আর নৌকার অতিরিক্ত ভাড়া আদায়ের ভোগান্তিকে পেছনে ফেলে সবাই মজেছেন প্রকৃতির সাথে মিতালীতে।

এ প্রতিবেদকের সাথে আলাপকালে ঘুরতে আসা পর্যটকদের অনেকেই অভিযোগ করছেন, প্রশাসনের নির্দেশনা থাকলেও তা মানছেন না নৌকা চালকরা। ঈদের অজুহাতে তারা বাড়তি ভাড়া আদায় করে নিচ্ছেন, আর পর্যটকরা অনেকটাই জিম্মি হয়ে বাধ্য হচ্ছেন অতিরিক্ত ভাড়া দিয়ে নৌকা ভাড়া নিতে। আর সড়কগুলোর বেহাল দশা হওয়ায় যাতায়াতে রয়েছে চরম বিড়ম্বনাও। ঈদকে সামনে রেখে রাস্তা মেরামত না হওয়ায় ঘুরতে আসা পর্যটকরা ক্ষোভ প্রকাশ করেছেন।

এছাড়াও সিলেট নগরীর ওসমানী শিশু উদ্যান, ড্রিমল্যান্ড অ্যামিউজম্যান্ট পার্ক, সিলেট পর্যটন মোটেল, অ্যাডভেঞ্চার ওয়ার্ল্ড, টিলাগড় ইকোপার্ক এলাকায় হাজারও বিনোদন প্রত্যাশীদের ভীর চোখে পড়ার মতো।

সিলনিউজ/খোকন/৭জুন

ফেসবুক মন্তব্য
xxx