ভূমধ্যসাগর নৌকা ডুবে নিহত ২৭ বাংলাদেশির পরিচয় নিশ্চিত করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট

সিলনিউজ অনলাইনঃ ইতালি যাওয়ার পথে তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগর নৌকা ডুবে নিহত ২৭ বাংলাদেশির পরিচয় নিশ্চিত হয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। রাতে রেড ক্রিসেন্ট সোসাইটি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ দাবি করে।

নিহতরা হলেন- নোয়াখালীর চাটখিল উপজেলার জয়াগ গ্রামের নাসির, ঢাকার টঙ্গীর কামরান, সিলেটের জিল্লুর রহমান, কিশোরগঞ্জ জেলার জালাল উদ্দিন, সুনামগঞ্জের মাহবুব, মাদারীপুর জেলার সজিব, সিলেট বিয়ানীবাজারের রফিক ও রিপন, শরীয়তপুরের পারভেজ, কামরুন আহমেদ মারুফ, মৌলভীবাজার কুলাউড়ার শামিম, কিশোরগঞ্জ জেলার আল-আমিন, ফেন্সুগঞ্জ সিলেটের লিমন আহমেদ,আব্দুল আজিজ ও আহমেদ,সিলেট দক্ষিণ সুরমার জিল্লুর, বাইল্যাহার মৌলভীবাজারের ফাহাদ, সিলেট ফেন্সুগঞ্জের আয়াত, হাউড়তোলা সিলেটের আমাজল, সিলেটের কাসিম আহমেদ,সিলেট বিশ্বনাথের খোকন, রুবেল, সিলেটের মনির,বিশ্বনাথ সিলেটের বেলাল, সুনামগঞ্জের মাহবুব, নাদিম, সিলেট গোলাপগঞ্জের মারুফ প্রমুখ।

এরই মধ্যে নৌকা ডুবিতে নিহত পাঁচজনের মরদেহ উদ্ধারের বিষয়টিও নিশ্চিত করেছে সেবা সংস্থাটি। নিহতদের বেশীর ভাগের বাড়ি সিলেট বিভাগে। এছাড়া বাকিদের বাড়ি নোয়াখালীর চাটখিল, ঢাকার টঙ্গি ও কিশোরগঞ্জ এলাকায়। নৌকাডুবি থেকে বেঁচে ফেরা কয়েকজন বাংলাদেশির সঙ্গে কথা বলে নিহতদের পরিচয় সনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট।

এছাড়া বিজ্ঞপ্তিতে সংস্থাটি আরো জানায়, নৌকাডুবি থেকে বেঁচে ফেরা ৬ জনের বাড়ি শরিয়তপুরের নড়িয়া উপজেলায়। গত শনিবার বাংলাদেশ সময় ভোরে লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় নৌকা ডুবিতে নিহত হন বিভিন্ন দেশের অর্ধশত অভিবাসি। যার মধ্যে বেশির ভাগই বাংলাদেশের নাগরিক।

সময়/সংবাদ

ফেসবুক মন্তব্য
xxx