ত্রিদেশীয় হুইলচেয়ার ক্রিকেট সিরিজ জিতল বাংলাদেশ

সিলনিউজ ডেস্কঃ ভারতে ত্রিদেশীয় হুইলচেয়ার টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের ফাইনালে স্বাগতিকদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। আজ রোববার কলকাতার এনডিকেএ স্টেডিয়ামে টান টান উত্তেজনা ছড়ানো ম্যাচে ভারতকে পাঁচ রানে হারিয়েছে বাংলাদেশ।

এনডিকেএ স্টেডিয়ামে টস জেতে ভারতের হুইলচেয়ার ক্রিকেট দল। ভারতের অধিনায়ক সোমজিৎ বাংলাদেশ দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। শুরুটা ভালো হলেও শেষের দিকে গতিটা ধরে রাখতে পারেনি দল।

দুই ওপেনার শরীফুল ও শফিক দুর্দান্ত শুরু করে ৫২ রানের জুটি গড়েন। অষ্টম ওভারে ২২ বলে ৩৪ রান করা শফিক বোল্ড হন। একই ওভারেই তিনে নামা আল-আমিনকে শূন্য হাতে ফেরান ভারতের বোলার আনামুল। এক ওভারে দুই উইকেট হারানোর পরই বাংলাদেশের রানের গতি কমে যায়। ১৫তম ওভারে ১০০ তোলে বাংলাদেশ। ৪৭ রান করে আউট হয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান আশরাফুল। বাকিরা কেউ ভালো স্কোর করতে পারেননি। শেষ পাঁচ ওভারে মাত্র ৩৩ রান তুলেছে দল। ফলে ৮ উইকেটে ১৩৭ রানেই সন্তুষ্ট হতে হয় বাংলাদেশকে।

১৩৮ রানের লক্ষ্যে মাঠে নামে ভারত। শুরু থেকেই দুর্দান্ত খেলছিল ভারত। ১৬ ওভার পর্যন্ত খেলার নিয়ন্ত্রণ ভারতের কাছেই ছিল। কিন্তু ১৭তম ওভারে বীর সিংকে আউট করে শফিক ম্যাচে উত্তেজনা ফিরিয়ে আনেন। এরপরই দুর্দান্ত ক্যাচ নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন শফিক। ওই ওভারে আরেক ব্যাটসম্যান বোল্ড হলে সবার হিসাবই পাল্টে যায়। ১৯তম ওভারে ১৯ বলে ২৫ রান করা আনামুলকে আশরাফুল আউট করার পরই বাংলাদেশ দলে উল্লাস ছড়িয়ে পড়ে। পরের বলেই আশরাফুল শেষ উইকেট তুলে নেন। শেষের নাটকে বাংলাদেশ মাঠ ছাড়ে ৫ রানের জয় নিয়ে। বাংলাদেশের জয়ের নায়ক শফিক। ব্যাটিংয়ে ৩৪ রান করার পর বোলিংয়েও ৫ উইকেট নিয়েছেন শফিক।

শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে ‘ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ফাউন্ডেশন’ নামের সংগঠনের উদ্যোগে গড়া বাংলাদেশের হুইলচেয়ার ক্রিকেট দল গত বৃহস্পতিবার ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারত যায়। সিরিজে বাংলাদেশ ও ভারতের সঙ্গে নেপালও অংশ নিয়েছিল।

ফেসবুক মন্তব্য
xxx