ইতালিতে ইউনাইটেড কালচারাল সোসাইটির অভিষেক ও মহান স্বাধীনতা দিবস পালন

ইতালি প্রতিনিধিঃ ‘যতই দূরে থাকি, হৃদয়ে বাংলাদেশকে রাখি’এই শ্লোগানকে সামনে রেখে গত রবিবার ইতালির পালেরমোতে মহান স্বাধীনতা দিবস ও অভিষেক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ইউনাইটেড কালচারাল সোসাইটির।

শরীফ আহমেদ দীপুর সভাপতিত্বে এবং ভুপেন্দ্র সুত্রধর ও সোহেল চৌধুরীর পরিচালনায় কোরআন থেকে তেলাওয়াত করেন আক্তার হোসেন এবং গীতা পাঠ করেন হিমেল দেবনাথ। স্থানীয় সান্তা কিয়ারা হলে কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান ইতালিতে নিয়োজিত বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার।


অনুষ্ঠানে সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা কমিউনিটি ব্যক্তিত্ব মুহিতুর রহমান চৌধুরী স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কন্সুলতা আলামিন, কন্সুলতা ডালিয়া আক্তার সুমী, রতন কুমার ঘোষ প্রমুখ। বিশেষ অবদানের জন্য ফারহানাজ তানজিন জুলিয়াকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার সংগঠনের ভূয়সী প্রশংসা করে বলেন- এভাবে প্রবাসের মাটিতেও আমাদের ইতিহাস ঐতিহ্য সাংস্কৃতি বিদেশীদের মাঝে ছড়িয়ে দিতে হবে।
সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান কবিতা নৃত্য পরিবেশন করেন ক্ষুদে শিল্পীসহ স্থানীয় শিল্পীবৃন্দ।

ফেসবুক মন্তব্য
xxx