৮২ জন যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশে ছেড়ে গেছে এমভি মধুমতি

সিলনিউজ অনলাইনঃ ঢাকা-কলকাতা-ঢাকা নৌরুটে পরীক্ষামূলক ক্রুজ সার্ভিসের উদ্বোধন করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয়। আজ ২৯ মার্চ (শুক্রবার) নারায়ণগঞ্জের পাগলা থেকে এমভি মধুমতি ৮২ জন যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশে ছেড়ে গেছে। চাঁদপুর-বরিশাল-মংলা হয়ে সুন্দরবনের মধ্য দিয়ে ভারতের হলদিয়া হয়ে কলকাতা বন্দরে পৌঁছানোর কথা রয়েছে, ৩১ মার্চ দুপুর নাগাদ। এ সার্ভিস দেশের পর্যটনে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা। দুপুর থেকেই সাজ সাজ বর ছিল নারায়ণগঞ্জের পাগলার মেরিএন্ডারসন ঘাটে। যারা যুক্ত হতে পেরেছেন এ সফরে তাদের চোখে মুখে ছিল অভিযানের আনন্দ।

যাত্রীরা বলেন, জাহাজটা ইন্ডিয়া যাবে কেমন লাগে দেখতে আসছি, সুন্দরবন দিয়ে যাবো বাঘ দেখবো, এই রোডটা কেমন দেখবো। ৭০ বছর পর চালু হলো ঢাকা-কলকাতা-ঢাকা রুটে পরীক্ষামূলক যাত্রীবাহী নৌ চলাচল।

এমভি মধুমতির সেকেন্ড অফিসার মো. বাবলু শিকদার বলেন, চাঁদপুর-বরিশাল-মংলা পোর্ট হয়ে বাংলাদেশের শেষ সীমানা আংটিহারা গিয়ে কাস্টমস হবে। কলকাতা যেতে ৪২ থেকে ৪৫ ঘণ্টা সময় লাগবে।

সার্ভিসের উদ্বোধন করে যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

ফেসবুক মন্তব্য
xxx