জুনে চালু হচ্ছে বিমানের ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট

সিলনিউজ অনলাইনঃ এশিয়ার অন্যতম গন্তব্য চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে চলতি বছরের জুনে ফ্লাইট শুরু করতে যাচ্ছে দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত এয়ারলাইনস বিমান বাংলাদেশ। এ বিষয়ে চীনের বেসামরিক বিমান পরিবহন সংস্থা সিএএসি থেকে প্রয়োজনীয় ছাড়পত্র ঢাকায় এসে পৌঁছেছে।

শুরুতে ঢাকা-গুয়াংজু রুটে সপ্তাহে চারটি ফ্লাইট থাকবে। এ বিষয়ে প্রয়োজনীয় সব প্রস্তুতি নেয়া হচ্ছে। তবে দেশের আকাশে বিমান চলাচলের জন্য বিমান বাংলাদেশকে বেশ কিছু শর্ত দিয়েছে চীন। চীনের সেসব শর্তপূরণের চেষ্টা চলছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দিক আহমেদ।

তিনি বলেন, গত বছরের মাঝামাঝি ঢাকা-গুয়াংজু রুটে বিমান বাংলাদেশের ফ্লাইট শুরু করার কথা ছিল। কিন্তু বিমান সংকটের কারণে সেই সময় এ পরিকল্পনা থেকে পিছিয়ে আসতে হয়েছে।

তবে বর্তমানে বাংলাদেশ বিমানের বহরে ১৩টি উড়োজাহাজ রয়েছে। এর মধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর ও দুটি বোয়িং ৭৮৭ ‘ড্রিমলাইনার’ উড়োজাহাজ লম্বা দূরত্ব পাড়ি দিতে সক্ষম।

এর আগে গত বছরের ২৬ এপ্রিল চীনের গুয়াংজু রুটে প্রথমবারের মতো ফ্লাইট শুরু করে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস।

তারা ঢাকা-গুয়াংজু রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

যুগান্তর/অনলাইন

ফেসবুক মন্তব্য
xxx