নারীরা আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে : স্পিকার

সিলনিউজ অনলাইনঃ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারী জাগরণের পথিকৃৎ যারা তাদের অনুসরণ করেই নারী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।

স্পিকার আজ ৮ মার্চ (শুক্রবার) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘আন্তর্জাতিক নারী দিবস-২০১৯’ উপলক্ষে ‘নারী সম্মাননা’ অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তৃতাকালে এ কথা বলেন।

বেগম বদরুন্নেসা আহমেদ ট্রাস্টের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় অধ্যাপক ড.আনিসুজ্জামান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ নারী উন্নয়নের রোল মডেল এ কথা উল্লেখ করে তিনি বলেন, রাষ্ট্রের বিভিন্ন পেশায় এবং সমাজের বিভিন্ন স্তরে নারীদের অংশগ্রহণ দৃশ্যমান। আলোকিত নারী তৈরীতে তার অবদান মাইল ফলক হয়ে থাকবে।

অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চেীধুরীসহ ৫ জন বিশিষ্ট নারীকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন, প্রথম নারী সংসদ উপনেতা এবং বন ও পরিবেশ মন্ত্রী সৈয়দা সাজেদা চৌধুরী, প্রথম নারী স্বরাষ্ট্র মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রথম নারী মেজর জেনারেল সুসানে গীতি।

বেগম বদরুন্নেসা আহমেদ ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ড.নাসরীন আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ট্রাস্টের ট্রাস্টি মুক্তিযোদ্ধা মাহফুজা খানম,বাংলা রেকর্ডসের চেয়ারম্যান ও সাবেক আইজি প্রিজন সৈয়দ ইফতেখার উদ্দিন, অধ্যাপক খন্দকার নজরুল হক প্রমুখ। বাসস

ফেসবুক মন্তব্য
xxx