নতুন মাইলফলক অতিক্রম করল স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘নির্বাণ সিলেট’

নিজস্ব প্রতিবেদকঃ মানবতার সেবার ব্রত নিয়ে পথচলা শুরু করা স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন নির্বাণ সিলেট নতুন মাইলফলক অতিক্রম করল। ২০১৫ সালের ২৬জুন সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজের শহীদ মিনারে শুরু হয় নির্বাণ সিলেট’র পথচলা। একঝাক মানবতাবাদী তরুণের সম্মিলিত প্রয়াসে যাত্রা শুরু করে সংগটনটি। নানান প্রতিকূলতা পাশ কাটিয়ে নির্বাণ সিলেট আজ সিলেটের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন।

মানবতার ডাকে সাড়া দিয়ে সবসময়ই মুমুর্ষ রোগীর পাশে দাঁড়িয়েছেন নির্বাণের রক্তযোদ্ধারা, রাতবিরাতের বালাই না করেই ছুটে গেছেন মানবতার টানে। চার বছর আগে শুরু করা স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম অতিক্রম করল নতুন মাইলফলক। গতকাল ৬ মার্চ (বুধবার) নির্বাণ সিলেট ১৩০০ (তেরশো) ব্যাগ রক্ত দেওয়ার রেকর্ড গড়ল।

নির্বাণ সিলেট‘র শতাধিক ডোনার আর শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসায় নির্বাণ সিলেট‘র এগিয়ে যাওয়ার মূল শক্তি বলে মন্তব্য করেছেন নির্বাণের কর্ণধার কামাল হোসেন খান রিপন। তিনি বলেন আল্লাহ্‌র অশেষ মেহেরবানি যে আমরা এতদুর আসতে পেরেছি। সমাজের নিবেদিত কিছু তরুণ আর সবার ভালোবাসা ছিল বলেই এই অসাধ্যকে সাধন করতে পেরেছি আমরা। সবার সহযোগিতা ছিল বলেই নানান প্রতিবন্ধকতার পাশ কাটিয়ে এগিয়ে যেথে পারছি। নির্বাণ সিলেটের সকল ডোনার, সদস্য, প্রবাসী সদস্যসহ সকল শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

মানবতার সেবায় অনন্য অবদান রাখার জন্য ইতিমধ্যে নির্বাণ সিলেট অর্জন করেছে সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম বিশেষ সম্মাননা এবং আউশকান্দি ব্লাড ডোনার ক্লাবের বিশেষ সম্মমাননা।

ফেসবুক মন্তব্য