১৩ শ্রমিকের লাশ স্বজনদের কাছে হস্তান্তর, এলাকায় শোকের ছায়া

সিলনিউজ অনলাইন, ২৬ জানুয়ারি ২০১৯, শনিবারঃ কুমিল্লার চৌদ্দগ্রামে নিহত ১৩ শ্রমিকের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে একই এলাকার ১৩ তরুণের এমন মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া। এ ঘটনায় নীলফামারী জেলা প্রশাসন ও শ্রম মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। বাড়ি ফিরেছে প্রিয়জন, তবে কফিনবন্দি হয়ে। নীলফামারীর জলঢাকার বাতাস কান্নায় ভারী হয়ে ওঠে স্বজনদের কান্নায়।

কুমিল্লা থেকে নিহত শ্রমিকদের লাশবাহী গাড়িটি শনিবার (২৬ জানুয়ারি) সকালে পৌঁছায় নীলফামারীতে। পরে কর্ণময়ী প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিনের উপস্থিতিতে মরদেহ হস্তান্তর করা হয়। বাড়ির ছেলেটির লাশ পেয়ে শোকে কাতর হয়ে পড়েন পরিবারের সদস্যরা।

জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে ২০ হাজার টাকা, শীতবস্ত্র ও খাদ্য বিতরণ করা হয়। এছাড়া প্রত্যেক নিহতের পরিবারকে এক লাখ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছে শ্রম মন্ত্রণালয়।

গতকাল কুমিল্লার চৌদ্দগ্রামের ঘোলপাশা এলাকায় ইটভাটায় কয়লা নামানোর সময় ট্রাক উল্টে শ্রমিকদের মেসে পড়ে যায়। এ সময় ঘুমন্ত অবস্থায় থাকা ১৩ শ্রমিক নিহত হন।

সময়/টিভি 

ফেসবুক মন্তব্য