সুরকার আলাউদ্দিন আলীর অবস্থার অবনতি

সিলনিউজ ডেস্কঃ কিংবদন্তি সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন।চিকিৎসক জানিয়েছেন, গত কয়েকদিনের তুলনায় তার অবস্থা আরো অবনতির দিকে যাচ্ছে। বাংলা চলচ্চিত্রের সংগীত অঙ্গনে অবদান রাখা জনপ্রিয় এই সুরকারের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার ও সাংস্কৃতিক ব্যক্তিরা।

বাংলা চলচ্চিত্রের প্রায় তিন শতাধিক গানের সুর সৃষ্টিকারী কিংবদন্তী সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। সঙ্গীত পরিচালনায় বিশেষ অবদানের জন্য ৮ বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

বেশ কিছুদিন ধরে শ্বাসকষ্ট ও ফুসফুসের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি। অবস্থার অবনতি হলে গত মঙ্গলবার রাতে হাসপাতালে ভর্তির পর থেকে লাইফ সাপোর্টে রয়েছেন জনপ্রিয় এই সুরকার।


আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে ভক্ত ও চলচ্চিত্র জগতের অনেকেই হাসপাতালে ছুটে আসেন।

চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার বলেন, সে আবার আমাদের কাছে এসে আরো কর্ম করতে পারবে এটাই আমাদের আশা। দোয়া করা ছাড়া আমাদের আর বেশি কিছু করার নাই।

ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা আশীষ কুমার চক্রবর্তী বলেন, উনার হার্টটি বন্ধ হয়ে যায় যেটিকে আমরা কার্ডিয়াক এরেস্ট বলি, এইসবগুলো বিষয়কে ম্যানেজ করে সিপিআর দিয়ে হার্টকে ফিরিয়ে আনতে প্রায় ১৫ মিনিট সময় লাগে, তো এই পুরো বিষয়টা ভালো জিনিস না।

সংগীত জগতের জনপ্রিয় এই ব্যক্তির অবস্থার অবনতির বিষয়টি বিবেচনা করে ৮ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

ফেসবুক মন্তব্য