সাবেক অর্থমন্ত্রী মুহিতের বুকে মাথা রাখা নতুন অর্থমন্ত্রী ছবিটি ভাইরাল

সিলনিউজ: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে বিদায়ী শুভেচ্ছা জানানো হয়েছে। এ সময় বিদায়ী অর্থমন্ত্রী মুহিতের বুকে মাথা রেখে তাকে জড়িয়ে ধরতে দেখা গেছে নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে। এই ছবিটিই এখন ভাইরাল ফেইসবুকে।সাবেক এবং বতর্মান অর্থমন্ত্রীর এমন ছবি আগামীর সুুুন্দর বাংলা দেশের স্বপ্ন দেখছেন সবাই।সাবেক অর্থমন্ত্রীর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বর্তমান বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবেন এমন প্রত্যাশা সবার।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলনকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ দৃশ্য দেখা যায়। নতুন অর্থমন্ত্রীকে স্বাগত এবং সাবেক অর্থমন্ত্রীকে বিদায়ী শুভেচ্ছা জানাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে নতুন অর্থমন্ত্রীকে বেশকিছু পরামর্শ দেন আবুল মাল আবদুল মুহিত।

করদাতার সংখ্যা বাড়াতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে ঢাকাসহ দেশের বিভাগীয় শহরে জরিপ চালাতে নতুন অর্থমন্ত্রী মুস্তফা কামালকে পরামর্শ দেন সদ্যবিদায়ী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

নতুন অর্থমন্ত্রীকে পরামর্শ দিয়ে মুহিত বলেন, পার্শ্ববর্তী দেশের তুলনায় কর-জিডিপি অনুপাত কম। এটি বাড়াতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের দিয়ে ঢাকাসহ অন্য জায়গায় জরিপ চালানো যায়। এ জরিপে শিক্ষার্থীরা মানুষজনের বাড়ি, গাড়ি, লাইফস্টাইলের তথ্য সংগ্রহ করবে এবং পরবর্তীতে তার কত টাকা দেয়া উচিত সে বিষয়ে ধারণা দেবে। এর ভিত্তিতে এনবিআর ব্যবস্থা নেবে। মানুষজনের চরিত্রে পরিবর্তন আনতে এ ধরনের উদ্ভাবনী পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে। তাহলে সবার টনক নড়বে।

অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুক মন্তব্য
>