শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল

সিলনিউজ অনলাইন, ২৩ জানুয়ারি ২০১৯, বুধবারঃ রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে দাফন সম্পন্ন হয় এ গুণী মানুষটির।

এর আগে সকাল ১১ থেকে সাড়ে ১২ টা পর্যন্ত শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন ও গার্ড অফ অনার প্রদান শেষে দুপুর ১ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বুলবুলের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর এফডিসিতে ২ টা ২০ মিনিটে দ্বিতীয় জানাজা ও চলচ্চিত্রের শিল্পী, পরিচালক, প্রযোজকদের শ্রদ্ধা জ্ঞাপন শেষে বিকেল বুদ্ধিজীবী কবরস্থানে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। সেখান বাদ মাগরিব তৃতীয় জানাজা শেষে সাধারণ মুক্তিযোদ্ধা হিসেবে নয়, পরিবারের চাওয়ায় বর্ষীয়ান এই সংগীতজ্ঞকে দাফন করা হয় বুদ্ধিজীবীদের পাশে।

শতাধিক কালজয়ী গানের গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল গতকাল (মঙ্গলবার) ভোরে তার আফতাবনগরে নিজ বাসায় হার্ট অ্যাটাক করে মারা যান। তার বয়স হয়েছিল ৬৩ বছর। সংগীত জীবনে প্রবেশের আগে মাত্র ১৫ বছর বয়সে আহমেদ ইমতিয়াজ বুলবুল ২ নম্বর সেক্টরে যুদ্ধ করেছিলেন ১৯৭১ সালে।

ফেসবুক মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *