ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে সাংবাদিকদের সাথে মতবিনিময়

Tramadol Online Consultation Uk source link সিলনিউজ২৪.কমঃ  বাংলাদেশের ন্যায় সিলেটেও শুরু পালিত হতে যাচ্ছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (দ্বিতীয় রাউন্ড)। আগামী ১৯জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে শুরু করে বিকাল ৮টা পর্যন্ত সিলেটসদরসহ ১২টি উপজেলায় এই ক্যাম্পেইন পালিত হবে। শিশুদের স্বাস্থ্যসুরক্ষা এবং মৃত্যুর ঝুঁকি কমাতে এই ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেই অনুষ্ঠিত হবে। ১৯ জানুয়ারি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে গতকাল বুধবার (১৬ জানুয়ারি) বিকাল সাড়ে তিনটায় সিলেটের সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সিলেটের প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়। সভাপতির বক্তব্যে ডা. হিমাংশু লাল রায়জানান, ৬ মাস থেকে শুরু করে ৫৯ মাস পর্যন্ত শিশুদেরকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী স্বাভাবিক শিশু ৪৭৬৯৩, প্রতিবন্ধি শিশু ১৭৫ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী স্বাভাবিক শিশু৪০০৪২২, প্রতিবন্ধি শিশু ৬৮২জনকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে।সিলেটের ১২টি উপজেলায় স্থায়ী এবং অস্থায়ী কেন্দ্রসহ ২৪২৮টি কেন্দ্রের মাধ্যমে এই সেবা প্রদান করা হবে। ১৯ জানুয়ারি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়ন করতে ১২টি উপজেলায় ৪৮৫৬জন স্বেচ্ছাসেবক কাজ করবেন বলে জানান তিনি। এছাড়া তিনি আরো বলেন, এ ক্যাম্পেইন শুধু শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর মধ্যে সীমাবদ্ধ নয়, এর মাধ্যমে অবিভাবকরা যাতে শিশুর দেহে ভিটামিন ‘এ’ এর চাহিদা, প্রয়োজনীয়তা এবং স্বাস্থ্য সম্পর্কে সচেতন হতে পারেন সেই জন্য কাজকরার আহবান জানান তিনি। ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোমাধ্যমে শিশু মৃত্যুর হার অনেকাংশে কমানো সম্ভব সেজন্য নির্দিষ্ট বয়সের শিশুদেরকে যথাসময়ে ক্যাপসুল খাওয়ানোর জন্য আহবান জানান সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়।

Tramadol Mims Online

Can You Get Tramadol Online সিলেট সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমদ সিরাজুম মুনীরের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. নূরে আলম শামীম, সিনিয়র স্বাস্থ্যশিক্ষা অফিসার সুজন বনিক, প্রশাসনিক কর্মকর্তা গৌছ আহমদ চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিনিয়র সাংবাদিক সেলিম আউয়াল, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা)’র সাধারণ সম্পাদক দেবাশীষ দেবু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, সাধারণ সম্পাদক শংকর দাশ ।

see url

http://santodaimecolombia.org/wp-content/plugins/anti-spam/js/anti-spam-5.3.js উল্লেখ্য, এবারের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদেরকে (১০০০০০ আই ইউ নীল )মাত্রার ৫০০০০ টি নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদেরকে (২০০০০০আই ইউ) মাত্রার ৪১৫০০০ টি লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

click here
ফেসবুক মন্তব্য