সাবেক পররাষ্ট্রমন্ত্রী সামাদ আজাদের জন্মদিনে পররাষ্ট্রমন্ত্রী হয়ে সিলেট আসলেন ড. মোমেন

সিলনিউজ২৪.কমঃ  আজ মরহুম আব্দুস সামাদ আজাদের ৯৭তম জন্মদিন।তিনি ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী।স্বাধীনতার পর ১৯৭৩ সালের সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়নে তিনি সুনামগঞ্জ জেলার ২ ও ৩নং আসন জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ-৩ আসন এবং দিরাই-শালা-ধর্মপাশা ও জামালগঞ্জ-২, দুটি আসনে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭১ সালের ডিসেম্বরে সামাদ আজাদ বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বপান। ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে একই আসন থেকে সাংসদ নির্বাচিত হয়ে আওয়ামী লীগ সরকারের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পুনরায় পান।

এদিকে ১৭ বছর পর পররাষ্ট্রমন্ত্রী হয়ে প্রথমবারের মত সিলেট আসলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।আজ দুপুর ১.৩০ মিনিটের দিকে তিনি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বিন্দরে আসলে তাঁকে বরণ করতে বিপুল লোক সমাগম হয়।ড.মোমেনের মত আন্তর্জাতিক পরিমণ্ডলে পরিচিত যোগ্য পররাষ্ট্রমন্ত্রী পেয়ে  আনন্দের বন্যা বইছে সিলেট শহর, গ্রাম, গঞ্জে।

জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত,বঙ্গবন্ধু ফাউন্ডেশন-এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. এ কে আবদুল মোমেন আওয়ামী লীগের একজন নিবেদিত মানুষ। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহচর্যে ছিলেন। বঙ্গবন্ধু তাকে বিশ্বাস করতেন, তাই অনেক বিষয়ে ড.মোমেনকে জিজ্ঞাসা করতেন। জাতির জনকের খুব কাছের মানুষ ছিলেন তিনি।

দীর্ঘ  দেড়যুগপর পররাষ্ট্রমন্ত্রী পেয়ে  সিলেটবাসী আধুনিক সিলেট বিনির্মাণের জন্য ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বিপ্লবে যে রায় দিয়েছে তা বাস্তবায়নের জন্য ড. মোমেনের দিকে তাকিয়ে আছে। 

প্রিয় পাঠক, আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোন সংবাদ ছবিসহ পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়। প্রকাশ উপযোগী সংবাদ নামসহ প্রকাশ করব আমরা। ধন্যবাদ 

ই-মেইলঃ  sylnews24bd@yahoo.com
ফেসবুক মন্তব্য