ফুলতলীর বালাই হাওরে লক্ষ লক্ষ মানুষের ঢল

সিলনিউজ২৪.কম: উপমহাদেশের প্রখ্যাত বুজুর্গ, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ১১তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে  আজ মঙ্গলবার (১৫ জানুয়ারি) জকিগঞ্জ উপজেলার ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে চলছে বিশাল ঈসালে সওয়াব মাহফিল। ফুলতলী ছাহেব বাড়ি অভিমুখে মানুষের ঢল নেমেছে। দেশ ও বিদেশের অগণিত মানুষ মাহফিলে এসে যোগ দিচ্ছেন।

তিন ধাপে তৈরি সুদৃশ্য স্টেজ ও ৮১ হাজার বর্গফুটের মূল প্যান্ডেল। এছাড়া প্যান্ডেলের বাইরে বসার জন্য ১ লক্ষ ২০ হাজার বর্গফুট জায়গায় লোকে লোকারন্য। সুষ্ঠুভাবে চলছে খাবার পরিবেশন। কানায় কানায় পূর্ণ বালাই হাওর।

এদিকে, এর আগে মঙ্গলবার সকাল ১০টায় আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হবে মাহফিলের কার্যক্রম শুরু হয়। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠান। এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা। মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর সুযোগ্য উত্তরসূরী উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী।

ইতিমধ্যে বালাই হাওর এলাকা লোকে লোকারণ্য হয়ে গেছে। লাখো মানূষের পদচারণায় মুখরিত চতুর্দিক। সিলেট বিভাগ তথা দেশের বিভিন্নপ্রান্ত থেকে যানবাহনে করে এখনো ভক্তরা আসছে ফুলতলী ছাহেব বাড়ির মাহফিলে। 

ফেসবুক মন্তব্য