নিউজটি পড়া হয়েছে 18

রাজনৈতিক দলগুলোর সঙ্গে আবারো সংলাপে বসবেন প্রধানমন্ত্রী

সিলনিউজ অনলাইন ডেস্কঃ  রাজনৈতিক দলগুলোর সঙ্গে আবারো সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের যৌথসভায় একথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংলাপে বিএনপি বা ঐক্যফ্রন্ট সংসদে যাওয়া, না যাওয়ার বিষয়ে ইতিবাচক আলোচনা হতে পারে বলে জানান তিনি। এদিকে, সচিবালয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, সংসদে যোগ না দিলে রাজনীতিতে বিএনপির আরেকটি ভুল হবে।

অবাধ, সুষ্ঠু ও সবদলের অংশ গ্রহণ নির্বাচন নিশ্চিতে একাদশ জাতীয় নির্বাচনের আগে বিএনপি-ঐক্যফ্রন্টসহ দেশের ছোট-বড় ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে উঠে আসে নানা দাবি ও প্রস্তাবনা। এরপর নির্বাচনে অংশ নেয় সবদল।

সংলাপের এই ধারাবাহিকতায় শিগিরই গণভবনে ওই দলগুলোর সঙ্গে আবারো মতবিনিময় করবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি আরো বলেন, জামায়াতের সঙ্গে রাজনীতি করা, ড. কামাল হোসেনের ভুল স্বীকার অব্যাহত থাকলে তা জনগণের জন্য কল্যাণকর হবে।

বিচার ও প্রশাসন ইনস্টিটিউশনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, দেশে গণতান্ত্রিক চর্চায় সবদলের সঙ্গে সংলাপ করবেন প্রধানমন্ত্রী।

জামায়াতকে সঙ্গে নিয়ে রাজনীতি করার ব্যাপারে ড. কামাল হোসেনের ভুল স্বীকারকে সাধুবাদ জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সকালে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় ও এর আওতাধীন অধিদপ্তর ও সংস্থাগুলোর কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় সভায় একথা বলেন তিনি।

বিএনপি সংসদে যোগ না দিলে আরেকটি ভুল করবে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

ফেসবুক মন্তব্য
xxx