পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেলেন ড. মোমেন

নিজস্ব প্রতিবেদকঃ নতুন সরকারের মন্ত্রীসভায় পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার ডাক পেয়েছেন সিলেট-১ আসন থেকে নির্বাচিত সাংসদ ড. এ কে আবদুল মোমেন। আজ বিকাল সাড়ে চারটার দিকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিপরিষদের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ছোট ভাই ড. মোমেনকে মন্ত্রী পরিষদ সচিব ফোন দিয়ে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেয়ার প্রস্তুতি নিতে বলেছেন। 

উল্লেখ্য, ড. মোমেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। সেই সুত্রে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান এবং কুটনৈতিক মিশনে রয়েছে তাঁর ঘনিষ্ট সম্পর্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ সাবেক এই রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের গুরু দায়িত্ব তুলে দিয়েছেন।

ড. মোমেন বর্তমানে চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে ড. মোমেন পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় খবরে সিলেটে আওয়ামী লীগের নেতাকর্মী এবং সাধারণ মানুষের মধ্যে দেখা দেয় আনন্দের বন্যা। সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অভিনন্দন ও উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। ড. মোমেনকে নিয়ে সিলেটের মানুষ আশায় বুক বেঁধেছেন। সবাই আশা করছেন তার হাত ধরে আরো এগিয়ে যাবে সিলেট এবং সিলেটের বিভিন্ন কাঙ্খিত দাবী ও উন্নয়নে তিনি অসামান্য অবদান রাখবেন। 

ফেসবুক মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *