নিউইয়র্ক পুলিশে কর্মরত বাংলাদেশি সৈয়দ আলীর সাহসিকতা

সিলনিউ অনলাইন ডেস্কঃ একাই পাঁচজন দুর্বৃত্তের মোকাবেলা করে সফল হয়েছেন নিউ ইয়র্ক পুলিশে কর্মরত বাংলাদেশি বংশোদ্ভূত যুবক সৈয়দ আলী পাঁচজনের মিলিত হামলা প্রতিরোধে তিনি একটি লাঠি নিয়েই এগিয়ে গিয়েছিলেন।

সাহসিকতার পরিচয় দিয়ে যুক্তরাষ্ট্রের ঘরে ঘরে পরিচিত হয়ে উঠেছেন নিউ ইয়র্ক পুলিশ বিভাগ-এনওয়াইপিডির অফিসার সৈয়দ আলী।

ঘটনাটি গত রবিবার রাতের। লোয়ার ম্যানহাটানের ইস্ট ব্রডওয়ে সাবওয়ে স্টেশনে এক নারী সৈয়দ আলীকে জানান, কিছু লোক তাকে খুব উত্যক্ত করছে। পুলিশ অফিসার আলী এগিয়ে গিয়ে সেই লোকগুলিকে এ ধরনের কাজ থেকে বিরত হতে বলেন এবং তাদেরকে স্টেশন ছেড়ে চলে যেতে বলেন।

এর পরই তিনি লক্ষ্য করলেন, ওই লোকগুলি একজোট হয়ে কেমন মারমুখি হয়ে উঠল। দুর্বৃত্তরা তার দিকে এগিয়ে আসতে থাকলে তিনি বারবার তাদেরকে থামতে বলেন। কিন্তু নিষেধ না শুনে একজন তার ওপর হামলা করলে তিনি লাথি দিয়ে তাকে ফেলে দেন। লোকটা আবার উঠে তাকে ঘুষি মারতে থাকলে তিনি ব্যাটন চার্জ করেন। এ সময় দ্বিতীয় একজন তার ওপর হামলা চালালে তিনি প্রতিরোধ করেন। তখন এক ব্যক্তি তার সাহায্যে এগিয়ে এলে দুর্বৃত্তটি পা ফসকে সাবওয়ে ট্র্যাকের (লাইন) ওপর পড়ে যায়। এরপর তাকে উদ্ধার করা হয়।

সৈয়দ আলীর পরিচিতির পেছনে অবদান রেখেছে একটি ভিডিও। দুর্বৃত্তদের সাহসের সঙ্গে মোকাবিলা করার এই পুরো ঘটনাটি ভিডিও করেছিলেন একজন পথচারী। তিনি এটি সোস্যাল মিডিয়ায় প্রচার করে ভাইরাল করে দিয়েছেন।

গত বৃহস্পতিবার ম্যানহাটানে ওয়ান পুলিশ প্লাজায় সদর দফতরে সংবাদ সম্মেলনের আয়োজন করে এনওয়াইপিডি। সেখানে তাকে সনদপত্র তুলে দেওয়া হয়। এ সময় সাংবাদিকদের সামনে পুরো ঘটনাটি তুলে ধরেন পুলিশ অফিসার সৈয়দ আলী।

সূত্রঃ ডিএমপি নিউজ

ফেসবুক মন্তব্য
xxx