বোনাস পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি

সিলনিউজ অনলাইনঃ বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারী ওনার্স (বিও) হিসাবে বোনাস পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো:- আইটিসি, প্যারামাউন্ট টেক্সটাইল, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ এবং রংপুর ডেইরী অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেড। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে ২৪ ডিসেম্বর শেয়ারহোল্ডারদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

আইটিসি: কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা।

প্যারামাউন্ট টেক্সটাইল: কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৫ টাকা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ১৫ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২২ টাকা।

আরডি ফুড: কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৯ টাকা।

সূত্রঃ শেয়ারনিউজ

ফেসবুক মন্তব্য
xxx