নিউজটি পড়া হয়েছে 36

খেলার মাঠে মাশরাফি, ভোটের মাঠে কর্মীরা

সিলনিউজ ক্রিকেট ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট ক্রিকেটে ধবল ধোলাইয়ের পর ওয়ানডেতেও ধবলধোলাই করা হবে—এমন আশায় মেতে আছে গোটা দেশ। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার জেলা নড়াইলে উত্তাপটা যেন একটু বেশিই দেখা যাচ্ছে। খেলার কথার পাশাপাশি শহরের সব জায়গাতেই আলোচনা এখন সংসদ নির্বাচন আর মাশরাফিকে নিয়ে। নৌকা প্রতীকে মাশরাফির নির্বাচন এলাকাবাসীর প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ।

নড়াইল এক্সপ্রেসের পরিবারেও রীতিমতো সাজ সাজ রব। শহরের মহিষখোলা এলাকায় মাশরাফিদের বাড়ি। বাবা গোলাম মুর্তজা ও মা হামিদা মুর্তজা মনে করেন, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজে বাংলাদেশ খুব ভালো খেলবে। তাঁরা শুভকামনা রাখছেন পুরো দলের জন্যই। ঘরের ছেলে সিরিজ মাতাবেন আর নির্বাচনে বিজয়ী হবেন—চাইছেন সবাই। মাশরাফির বাল্যবন্ধুরা এ নিয়ে রোমাঞ্চিত। মাশরাফি ভালো খেলবেন, নির্বাচনেও ভালো করবেন—এ বিশ্বাস তাঁদের।

মাশরাফি এখন খেলার মাঠে। তিনি নড়াইলে নেই। তাতে কী? তাঁর শত শত কর্মী, শুভাকাঙ্ক্ষী দিনরাত নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। মাশরাফির হয়ে নৌকা প্রতীকে ভোট চাইছেন।

জেলা  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নড়াইল পৌর মেয়র বিশ্বাস জাহাঙ্গীর হোসেন বলেন, মাশরাফি শুধু নড়াইলের নন, সারা বাংলাদেশের গর্ব । দেশের সুনাম বয়ে আনার জন্য তিনি এখন খেলার মাঠে, আর আমরা যারা তাঁর শুভাকাঙ্ক্ষী, তারা নির্বাচনী মাঠে। তিনি আরও বলেন, ‘দলের এবং মাশরাফির বন্ধু–শুভাকাঙ্ক্ষীরা প্রতিদিন প্রতিটি গ্রামে গণসংযোগসহ উঠান বৈঠক করছেন। মাশরাফির পক্ষে, নৌকার পক্ষে ভোট চাইছেন। খেলা শেষ করে সে বিজয়ের বেশে আমাদের সঙ্গে যোগ দেবে। এ নিয়ে কারও মনে কোনো দ্বিধাদ্বন্দ্ব নেই।’

মাশরাফির বন্ধুরা এখনো নড়াইল জিলা স্কুল মাঠে নিয়মিত ক্রিকেট খেলেন। নিজের বাসার সামনে এ মাঠেই ক্রিকেট খেলে মাশরাফি আজ দেশ-বিদেশের ক্রিকেট পিপাসু মানুষের কাছে আদরের নাম।

বাড়ি ফিরে মাশরাফি বন্ধুদের সঙ্গে বাসার সামনে যে দোকানে আড্ডা দেন, সেই দোকানি ইউসুফের আশা, খেলার মাঠে মাশরাফি যেমন বিশ্বকে দেখিয়ে দিয়েছেন তাঁর ক্ষমতা কতটুকু, তেমনি নড়াইলবাসীর সার্বিক সহযোগিতা এবং ঐকান্তিক প্রচেষ্টায় নির্বাচনের মাঠেও দেখিয়ে দেবেন।

নির্বাচনী উত্তেজনা থেকে বাদ পড়েননি ইজিবাইক চালক রবিউল ইসলাম। ইজিবাইকের সামনের ডান পাশে বাঁধা ছোট একটি চিকন লাঠি। এর মাথায় মাশরাফি ও নৌকার ছবি। শুধু রবিউলের ইজিবাইকেই নয়, শহরের প্রায় প্রতিটি ইজেবাইকেই মাশরাফি আর নৌকার ছবি বেঁধে দৃষ্টি কেড়ে নিয়েছেন সবাই। নড়াইলে এখন যেন মাশরাফি-জ্বর এমনই!

ফেসবুক মন্তব্য
xxx