নিউজটি পড়া হয়েছে 37

মোবাইল ‌ইন্টারনেটের দাম নির্ধারণের উদ্যোগ নিয়েছে বিটিআরসি

সিলনিউজ অনলাইনঃ এবার মোবাইল ফোনে ‌ইন্টারনেট ব্যবহারে সর্বোচ্চ ও সর্বনিম্ন দাম নির্ধারণ করার উদ্যোগ নিতে যাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা- বিটিআরসি। এ নিয়ে বিচার-বিশ্লেষণও শুরু করেছে তারা। এতে গ্রাহকের সেবা নিশ্চিতের পাশাপাশি অপারেটরের কথাও বিবেচনায় রাখা হচ্ছে জানালেন সংস্থার চেয়ারম্যান জহুরুল হক। তবে দামের সীমা বেধে দেয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিভিন্ন মোবাইল অপারেটর ও গ্রাহকরা। 

মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার নিয়ে গ্রাহকের বিস্তর অভিযোগ। তারা বলছেন, অপারেটরের পক্ষ থেকে ছাড় দিয়ে নানা ধরনের প্যাকেজ দিলেও তাতে লাভবান হচ্ছেন না। কারণ ডাটার পরিমাণ বাড়ানো হলেও সে অনুযায়ী মেয়াদ থাকে না। ইন্টারনেট ব্যবহারের গতি নিয়েও রয়েছে অসন্তোষ।

গ্রাহকের অভিযোগ দূর করার পাশাপাশি সেবার মান বাড়াতে সম্প্রতি ইন্টারনেটের গতির মানদণ্ড নির্ধারণ করে দিয়েছে বিটিআরসি। এবার দামের সীমাও ঠিক করতে যাচ্ছে সংস্থাটি। 

এখন কোন নীতিমালা বা নির্দেশনা না থাকায় অপারেটররা নিজেরাই ইন্টারনেটের দাম নির্ধারণ করছে। 

তৃণমূল পর্যায়ে ডিজিটাল সেবা পৌঁছে দিতে জনসাধারণকে আরও বেশি ইন্টারনেট ব্যবহারে সম্পৃক্ত করতে হবে। এজন্য নিয়ন্ত্রক সংস্থা ও অপারেটরদের সমন্বয়ের মাধ্যমে ইন্টারনেটের দাম নির্ধারণ করা উচিত বলছেন বিশ্লেষকরা। 

ইন্ডিপেনডেন্ট

ফেসবুক মন্তব্য
xxx