ঢাকা টেস্টে প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২৫৯/৫

নিজস্ব প্রতিবেদকঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৫৯ রান করেছে স্বাগতিক বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান হাসান অপরাজিত আছেন ৫৫ রানে এবং মাহমুদুল্লাহ ৩১ রান করে প্রথম দিনটা শেষ করেছেন।

সাকিব-মাহমুদুল্লাহর ভালো ব্যাটিংয়ে ভালো ভাবেই দিনটা শেষ করেছে টাইগাররা। মিরপুরের স্পিন সহায়ক উইকেটে টসে জিতে ব্যাটিং নামা বাংলাদেশের ব্যাটসম্যানদের রান তোলাটা হয়ে যায় কষ্টকর, সেখানে বাজে শট খেলে ফিরে গেছেন সৌম্য-মুমিনুল-মিঠুনরা। অভিষেকে ১৯৯ বলে ৭৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন সাদমান ইসলাম।

তবে বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছিলেন সৌম্য সরকার এবং অভিষিক্ত সাদমান ইসলাম। কিন্তু হঠাৎ করেই বাজে শট খেলে ১৯ রান করে সৌম্য আউট হয়ে যান।

দারুণ ফর্মে থাকা মুমিনুলও দলীয় ৮৭ রানে কেমার রোচের বলে বাজে শটে চেইসের হাতে ধরা পড়েন ২৯ রান করে। লাঞ্চের পরেই দলীয় স্কোর ১০০ পার হয় বাংলাদেশের।

মিঠুনও ২৯ রান করে দেবেন্দ্র বিশুর বলে আউট হয়ে সৌম্য-মুমিনুলের পথে হাঁটা দেন। পরে এলবিডাব্লিউর ফাদে পড়েন অভিষিক্ত সাদমান। আউট হওয়ার আগে খেলেন ১৯৯ বলে ৬ বাউন্ডারিতে ৭৬ রানের চোখ ধাঁধানো ইনিংস।

তবে দিন শেষে অস্বস্তি অনেকটাই দূর হয়েছে সাকিব আর মাহমুদুল্লাহর ব্যাটিং দৃঢ়তায়।

সংক্ষিপ্ত স্কোর: (প্রথম দিন শেষে)
বাংলাদেশ: ২৫৯/৫ (৯০) সাদমান ৭৬, সৌম্য ১৯, মুমিনুল ২৯, মিঠুন ২৯, মুশফিক ১৪, সাকিব ৫৫*, মাহমুদুল্লাহ ৩১*; বিশু ৬৯/২।

ফেসবুক মন্তব্য
xxx