দক্ষিণ কোরিয়া প্রেসিডেন্টের জনসমর্থনে ব্যাপক ধস

সিলনিউজ অনলাইনঃ দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের প্রতি জনগণের সমর্থন ব্যাপক হারে হ্রাস পেয়েছে। এই প্রথমবারের মতো তার প্রতি জনসমর্থন ৫০ শতাংশের নীচে মেনে এলো। উত্তর কোরিয়ার সাথে বিরোধ মিমাংসার ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়া প্রশ্নে জনগণের মধ্যে উৎকণ্ঠা বেড়ে যাওয়ায় এবং দেশ অর্থনৈতিক সংকটের মুখে পড়ায় তার প্রতি জনগণের সমর্থনে এই ধস নামে। আজ ২৯ নভেম্বর (বৃহস্পতিবার) প্রকাশিত এক জরিপ প্রতিবেদনে একথা বলা হয়। খবর এএফপি’র।

গত মে মাসে চালানো এক জনমত জরিপে দেশের প্রায় ৮০ শতাংশ মানুষ মুনের প্রতি তাদের সমর্থন ব্যক্ত করে। দক্ষিণ কোরিয়ার কোন প্রেসিডেন্টের ক্ষেত্রে তাদের দায়িত্ব গ্রহণের প্রথম বছর শেষে চালানো জরিপে এ সমর্থন ছিল দেশটির ইতিহাসের সর্বোচ্চ রেকর্ড।

এ সপ্তাহে এ জরিপ চালানো হয়। জরিপে এক হাজার ৫০৮ জন অংশ নেন। এদের মধ্যে ৪৮.৮ শতাংশ লোক মুনের প্রতি সমর্থন জানান। ফলে আগের জরিপের তুলনায় এ জরিপে তার প্রতি জনগণের সমর্থনে বড়ধরণের ধস নামে।

জরিপে বলা হয়, এ ধস বেকারত্ব বাড়াসহ দেশের সার্বিক অর্থনীতি নিয়ে জনগণের অসন্তোষের প্রতিফলন। এ জরিপ চালানো প্রতিষ্ঠান রিয়ালমিটার জানায়, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে স্থবির হয়ে পড়া পারমাণবিক আলোচনা মুনের প্রতি জনগণের সমর্থনের নেতিবাচক প্রভাব ফেলেছে। বাসস 

ফেসবুক মন্তব্য
xxx