খোকার ছেলে-মেয়েকে ৪ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

সিলনিউজ অনলাইন ডেস্কঃ সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন এবং মেয়ে সারিকা সাদেককে চার সপ্তাহের মধ্যে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগাম জামিন আবেদনের পর বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ছিলেন।

পরে খুরশীদ আলম খান জানান, আদালত তাদেরকে ৪ সপ্তাহের মধ্যে ঢাকার সিএমএম কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। আত্মসমর্পণের পর তারা যদি জামিন আবেদন করেন, তাহলে সে আবেদন আইন অনুসারে নিষ্পত্তি করতেও বলেছেন আদালত।

এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, তাদের জামিন হয়নি। তাদের পৃথক আবেদন নিষ্পত্তি করে চার সপ্তাহের মধ্যে আম্তসমর্ণনের নির্দেশ দিয়েছেন।

এর আগে বুধবার (২৮ নভেম্বর) পৃথক জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়।

আমিন উদ্দিন মানিক জানান, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর আলাদা নোটিশে তাদের নিজের নামে ও তাদের উপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে বা তাদের পক্ষে অন্য নামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদ/ সম্পত্তির দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণ ৭ কার্যদিবসের মধ্যে দুদকে জমা দিতে বলেন। তারা সম্পদ বিবরণী জমা না দেননি।

এরপর ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট তাদের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলা করেন দুদকের ওই সময়ের সহকারী পরিচালক মো. শামছুল আলম।

ঢাকা-৬ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী হতে চান ইশরাক হোসেন।

ফেসবুক মন্তব্য
xxx