নিউজটি পড়া হয়েছে 25

আলোকিত মানুষ হওয়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে প্রতিজ্ঞাবদ্ধ পরিশ্রমী হতে হবে

 সিলনিউজ২৪.কমঃ ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ কবি কালাম আজাদ বলেছেন, শিক্ষার্থীদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক এবং অভিভাবকদেরকে ভূমিকা রাখতে হবে। একজন আলোকিত মানুষ হওয়ার স্বপ্ন তাদের হৃদয়ে জাগ্রত করতে পারলে তারা দেশের জন্য সুনাগরিক হয়ে গড়ে উঠবে। শিক্ষার্থীদেরকে সেই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য প্রতীজ্ঞাবদ্ধ হয়ে পরিশ্রমের করতে হবে।

গ্রীণসিটি ইন্টারন্যাশনাল কলেজিয়েট স্কুল’র ৩ বছর পূর্তি উপলক্ষে বার্ষিক ম্যাগাজিন ‘শিক্ষাঙ্গন’-এর প্রকাশনা ও স্কুল পার্টি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্কুলের প্রিন্সিপাল শাহিনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে  সোমবার দুপুরে নগরীর আম্বরখানাস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, সিলেট ইসলামী সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মাজহারুল ইসলাম জয়নাল, এশিয়ান টিভির আলোচক ওসমান গণি।

স্কুলের সিনিয়র শিক্ষক হানিফ হক সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন স্কুলের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর মো. গজনফর আলী, সৈয়দ সাইদুল ইসলাম দুলাল, আলহাজ্ব আবদাল মিয়া, রোকসানা বেগম রুজি, হাজী মো. মুমিনুর রহমান, কার্যকরী পরিষদের প্রতিষ্ঠাতা সহ সভাপতি এম এ রাজ্জাক চৌধুরী, প্রতিষ্ঠাতা সদস্য সচিব মো. মাহিদা আক্তার। অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ  এবং স্কুলের উপদেষ্টা, কার্যকরী পরিষদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। প্রতিষ্ঠানে বিভিন্ন শ্রেণিতে কৃতিত্বের স্বাক্ষর অর্জনকারী শিক্ষার্থীদেরকেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। স্কুলের ৩ বছর পূর্তি উপলক্ষে বার্ষিক ম্যাগাজিন ‘শিক্ষাঙ্গন’ এর মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। শেষ পর্যায়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নাহিদ সুলতানা খান ও ফুয়াদ আনোয়ার সোহেলের উপস্থাপনায় স্কুলের শিক্ষার্থীরা নৃত্য, গান, কবিতা আবৃত্তি, ফ্যাশন শোসহ বিভিন্ন ধরনের কার্যাবলীতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল শাহিনুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকসহ চারশ’এর অধিক সংখ্যক ব্যক্তি অংশগ্রহণ করেন।

ফেসবুক মন্তব্য
xxx