পাকিস্তানে চীনা কনস্যুলেটসহ জঙ্গি হামলায় ৩১ জন নিহত।

সিলনিউজ অনলাইনঃ পাকিস্তানে দু’টি আলাদা সন্ত্রাসী হামলায় অন্তত ৩১ জন নিহত হয়েছেন। এর মধ্যে করাচিতে চীনা কনস্যুলেটের বাইরে জঙ্গি হামলায় দুই পুলিশ সদস্যসহ অন্তত ৬ জন নিহত হন। এর মধ্যে হামলাকারী ৩ জঙ্গিও রয়েছে জানিয়েছে গণমাধ্যম।

এদিকে, খাইবার পাখতুনখোয়ায় একটি ধর্মীয় সভায় শক্তিশালী বিস্ফোরণে নিহত হয়েছেন অন্তত ২৫ জন। এ ধরনের হামলা পাকিস্তানের উন্নয়নকে বাধা গ্রস্ত করতে পারবে না বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে কয়েকজন অস্ত্রধারী করাচিতে চীনা কনস্যুলেট ভবনের ভেতরে ঢোকার চেষ্টা করে। তাদের প্রবেশমুখেই আটকে দেয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এ-সময় গোলাগুলি ও বিস্ফোরণে হতাহত হন বেশ কয়েকজন। ঘটনাস্থল থেকে একটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে।  এ ঘটনায় চীনা কনস্যুলেটের কর্মকর্তারা নিরাপদে আছেন বলেও জানায় নিরাপত্তা বাহিনী। বর্তমান পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে পাকিস্তানে চীনা নাগরিকদের চলাফেরায় সতর্কতা জারি করেছে বেইজিং।

বেলুচিস্তন প্রদেশের সশস্ত্রগোষ্ঠী বেলুচিস্তান লিবারেশন আর্মি হামলার দায় স্বীকার করেছে। প্রায় একই সময়ে শক্তিশালী বোমা বিস্ফোরণে কেপে ওঠে খাইবার পাখতুনখোয়া প্রদেশের হাঙ্গু শহর। সেখানে একটি ধর্মীয় সমাবেশে হামলা হয় বলে জানায় গণমাধ্যম। এতে বহু মানুষ হতাহত হন।

সুত্রঃ সময় টিভি

ফেসবুক মন্তব্য
xxx