গায়েবি মামলায় নেতাকর্মীদের গ্রেপ্তার না করার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সিলনিউজঃ গায়েবি ও পুরনো মামলায় বিরোধী জোটের নেতাকর্মীদের গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নির্বাচন সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সমান সুযোগ নিশ্চিত করতে পুলিশ সদর দপ্তর থেকে এমন নির্দেশনার কথা জানানো হয়েছে। একাধিক জেলার পুলিশ সুপার এমন নির্দেশনা পাওয়ার কথা স্বীকার করেছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন মন্তব্য করে হুঁশিয়ার দেন, এ অবস্থা চলতে থাকলে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত পূনর্বিবেচনা করা হবে। 

তবে, সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্বস্ত করেছিলেন নির্বাচনের আগে বিরোধী জোটের আর কাউকে পুলিশ গ্রেপ্তার বা হয়রানি করবে না এমন নির্দেশনা দেয়া হবে।

প্রধানমন্ত্রীর এই নির্দেশনা কার্যকর করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এরিমধ্যে সব জেলায় পুলিশ সুপারদের চিঠি দেয়া হয়েছে। মিথ্যা মামলা দায়েরের বিষয়টি প্রমাণিত হলেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান, বরিশালের পুলিশ সুপার।

এ ধরণের কোন নির্দেশনা পাননি বলে জানান চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি। তবে, সুর্দ্দিষ্ট মামলার আসামি ছাড়া কাউকে গ্রেপ্তার বা হয়রানি করা হবে না বলে আশ্বস্ত করেন তিনি। 

নির্বাচনের আগে বিরোধী জোটের নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি বন্ধ না হলে সব দলের সমান সুযোগ নিশ্চিত হবে না বলে মনে করছে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। 

ইন্ডিপেন্ডেন্ট টিভি

ফেসবুক মন্তব্য
xxx