ইসির বৈঠকে ভোটের তারিখ চূড়ান্ত

সিলনিউজ অনলাইন ডেস্কঃ  একাদশ জাতীয় সংসদ নির্বচনের দিনক্ষণ চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন। আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে তারিখ ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

আজ বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা ১১টার পর থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কক্ষে অনুষ্ঠিত বৈঠকে আসন্ন এই নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে ইসি। তবে চূড়ান্ত এই তারিখ সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি। সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি। সেখানেই জানিয়ে দেয়া হবে ভোট গ্রহণের তারিখ। জানা গেছে, ডিসেম্বরের তৃতীয় সপ্তাহের যেকোনো দিন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে, নির্বাচন কমিশনে বৈঠক শুরুর কিছুক্ষণ পরে বিটিভি, বেতারের রেকর্ডিং টিম প্রবেশ করে সিইসির কক্ষে। যাবতীয় প্রস্তুতি শেষে ভাষণ রেকর্ডিংয়ের কাজ চলে।

গত ৩১ অক্টোবর থেকে নির্বাচনের ক্ষণ গণনা শুরু হয়েছে। ২৮ জানুয়ারি পর্যন্ত বর্তমান সংসদের মেয়াদ রয়েছে। ওই সময়ের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা আছে সংবিধানে। এ সময়ের মধ্যে নির্বাচন আয়োজনে ইসি বদ্ধ পরিকর। এজন্য গত ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে জানিয়েছে ইসি।

ফেসবুক মন্তব্য
xxx