ছাতকে ছাত্রলীগের ঝাড়ু মিছিল ও ৯ যুগ্ম আহবায়কের একযোগে পদত্যাগঃ

ছাতক প্রতিনিধিঃ ছাতকে জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে ও সাধারন সম্পাদক আশিকুর রহমান রিপনের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেলে ছাতক শহরে ছাত্রলীগের নেতা-কর্মীরা ঝাড়ু হাতে নিয়ে মিছিল করে। মিছিল শেষে তাৎক্ষনিক সংবাদ সম্মেলন করে সদ্য ঘোষিত ছাত্রলীগের ছাতক উপজেলা কমিটিকে অ-গঠনতান্ত্রিক ও অবৈধ বলে ঘোষনা করে ছাত্রলীগ নেতৃবৃন্দ। এসময় নব গঠিত কমিটির ৯ জন যুগ্ম আহবায়ক কমিটি থেকে একযোগে পদত্যাগের বিষয়টি জানান। সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত ৩১ সদস্য বিশিষ্ট ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠনের পরদিনই কমিটি থেকে সিনিয়র যুগ্ম আহবায়ক সহ ৯ জন যুগ্ম আহবায়কের পদত্যাগের বিষয়টি ছিল টপ অব দ্যা টাউন। সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে ও সাধারন সম্পাদক আশিকুর রহমান রিপনকে ছাতক-দোয়ারায় অবাঞ্চিত ঘোষনা করেন উপস্থিত থাকা ছাত্রলীগ নেতৃবৃন্দ। পদত্যাগকারীদের মধ্যে বক্তব্য রাখেন ছাতক ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি রিয়াদ আহমদ চৌধুরী ও সিনিয়র সহ সভাপতি আব্দুল কাদির তালুকদার । বক্তব্যে তারা বলেন, কিছু অ-ছাত্র, ব্যবসায়ী ও এক সময়ের ছাত্রশিবির কর্মীদের কমিটিতে অর্ন্তভুক্ত করে ছাত্রলীগকে কলংকিত করা হয়েছে। সম্পূর্ন অ-গঠনতান্ত্রিক ও অবৈধ পন্থায় গঠিত এ কমিটি অবিলম্বে বিলুপ্তি ঘোষণা সহ এবং জেলা সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহবান জানান তারা। বৃহস্পতিবার বিকেলে নবগঠিত কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল কাদির তালুকদার, যুগ্ম আহবায়ক রিয়াদ আহমদ চৌধুরী, জামায়েল আহমদ ফরহাদ, মিয়া মোহাম্মদ নাহিদ, জাবেদ আহমদ তালহা, ইমরান এইস বাপ্পী, ফখরুল হাসান জেনিস ও মোস্তাক আহমদের নেতৃত্বে শহরে ঝাড়ু হাতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
পরে তারা ছাতক প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে।ছাতক উপজেলা ছাত্রলীগের ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠনের একদিন পর কমিটির ১৮জন যুগ্ম আহবায়কের মধ্য থেকে সিনিয়র যুগ্ম আহবায়কসহ মোট ৯ জন যুগ্ম আহবায়কের পদত্যাগ নিয়ে রাজনৈতিক মহলে আলোচনার ঝড় উঠেছে ।এদিকে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আরিফ উল আলম স্বাক্ষরিত আরো একটি আহবায়ক কমিটি রয়েছে বলে জানা যায়।
যে কমিটির আহবায়কের দায়িত্বে আছেন জাহিদ হাসান ডালিম।জাহিদ হাসান ডালিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে আহবায়ক করে ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আরিফ উল আলম ।এমনকি গত কয়েক মাস ধরে ছাতক উপজেলার সর্বস্তরের ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে আমরা গতিশীলতার সাথে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলাম।কিন্তু সদ্য ঘোষিত এই কমিটি ঘোষণা করে তারা আবারো ছাতক উপজেলা ছাত্রলীগে বিভাজন ও গ্রুপিং সৃষ্টির নীল নকশা তৈরি করলেন।আমি মনে করি এই ঘটনা আগামী সংসদ নির্বাচনে নৌকার বিজয়কে ঝুঁকিতে ফেলে দিচ্ছে।
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার আগ মুহুর্তে ছাত্রলীগের এ কমিটি ঘোষনা ও পদত্যাগের হিড়িকের বিষয়টি আসলেই সময়ের পক্ষে খারাপ। এতে বিতর্কের জন্ম দিলেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক।
ফেসবুক মন্তব্য
xxx