রোটারি গার্ডেন সিটির উদ্যোগে স্তন ক্যান্সার সচেতনতা বিষয়ক সেমিনার

সিলনিউজ২৪.কমঃ স্তন ক্যান্সারের ভয়াবহতা থেকে মুক্তি পেতে সচেতনতা অত্যন্ত জরুরী স্তন ক্যান্সার বাংলাদেশের মহিলাদের প্রধান ক্যান্সার সমস্যা। এই সমস্যা থেকে উত্তরণের জন্য সচেতনতা অবলম্বন করতে হবে। পরিমিত আহার ও নিয়মিত ব্যায়ামের অভ্যাস করার মাধ্যমে স্তন ক্যান্সার থেকে মুক্তি পাওয়া সম্ভব। নারীদেরকে নিজেদের কর্তব্য অনুধাবনের পাশাপাশি অন্যদেরকে সচেতন করে তুললে সমাজ থেকে এটার ভয়াবহতা দূর করা সম্ভব। এসময় তিনি স্তন ক্যান্সার যাতে না হয়, সম্যক জ্ঞান অর্জন করার প্রতি অনুরোধ জানান।রোটারি ক্লাব অব সিলেট গার্ডেন সিটি-এর উদ্যোগে দক্ষিণ সুরমাস্থ নূর জাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজে স্তন ক্যান্সার সচেতনতা বিষয়ক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মো. শহিদুর রহমান স্বপনের সভাপতিত্বে আজ বুধবার কলেজের হলরুমে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন রোটারি ডিস্ট্রিক্ট গভর্নর দিল নাশিন মহসিন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিডিজি ডা. মঞ্জুরুল হকচৌধুরী, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী, পিডিজি শহিদ আহমদ চৌধুরী, পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতাল-এর গাইনী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. দিলীপ কুমার ভৌমিক এবং সেমিনারে কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন সিলেট এম এজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগের রেজিস্ট্রার ডা. ফাতেমা ইয়াসমিন এবং টিম মেম্বার হিসেবে উপস্থিত ছিলেন সহকারী রেজিস্ট্রার ডা. তাসমিয়া জান্নাত চৌধুরী, ডা. জাকিয়া জান্নাত। সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি গভর্নর রোটারিয়ান পিপি মো. সেলিম খান, এসিস্ট্যান্ট গভর্নর রোটারিয়ান পিপি মাহমুদুর রশীদ দিদার, নূর জাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ডা, মিফতাউল ইসলাম সুইট,ভাইস প্রিন্সিপাল সুবল চন্দ্র, ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট রোটারিয়ান নাজমুল ইসলাম খসরু, প্রেসিডেন্ট ইলেক্টরোটারিয়ান আব্দুস সামাদ নজরুল, ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান আব্দুল জলিল মল্লিক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআনথেকে তেলাওয়াত করেন ক্লাব সেক্রেটারী আলহাজ্ব জুনাইদ আলী, পরে সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। সেমিনারের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন রোটারিয়ান এম এ বায়েস।
সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রোটারিয়ান অরুপ রায়, রোটারিয়ান সাইফুল আলম, রোটারিয়ান আব্দুল্লাহ আল মামুন, রোটারিয়ান মশহুর আলম মুন্না, রোটারিয়ান সুলতানা বিউটি, উত্তম দে, কলেজের আইসিটি বিভাগের প্রভাষক মুক্তি লস্কর। এছাড়া সেমিনারে কলেজের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী এবং ক্লাবের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেসবুক মন্তব্য
xxx