পরিবহন ধর্মঘটের ফলে চরম ভোগান্তিতে সাধারণ মানুষ।

সিলনিউজঃ সড়ক পরিবহন আইন সংস্কারসহ ৮ দফা দাবিতে সকাল ৬টা থেকে সারাদেশে চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে এই ধর্মঘটের ফলে রাজধানীসহ বিভিন্ন এলাকায় বন্ধ হয়ে গেছে বাস চলাচল। ফলে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। বিশেষত স্কুল ও অভিসগামীদের ভোগান্তি হচ্ছে বেশি।

সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বাস না পেয়ে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে বিকল্প পরিবহনের খোঁজে। অনেকে আবার পায়ে হেটেই যাচ্ছেন গন্তব্যে। পর্যাপ্ত গণপরিবহন না থাকায় বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়ে রিকশা অথবা সিএনজি অটোরিকশায় যাচ্ছেন অনেকে।

এদিকে, জেলা শহর থেকে দূর পাল্লার কোন বাস ছেড়ে আসেনি। অভ্যন্তরীন রুটেও পরিবহন সংকট দেখা দিয়েছে।

শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ওয়াজিউদ্দিন খান ও সাধারণ সম্পাদক ওসমান আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত পরিবহন শ্রমিকদের কর্মবিরতি চলবে। সংসদে সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবি আদায়েই এই ধর্মঘট বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে লাগাতার ধর্মঘটের ঘোষণাও দিয়েছে সংগঠনটির নেতারা।

ফেসবুক মন্তব্য
xxx