জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ

সিলনিউজঃ সৌম্য-ইমরুল এর সেঞ্চুরিতে সফরকারী জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। এই দু’জন ব্যাট হাতে কচুকাটা করলেন জিম্বাবুয়ে বোলারদের। তাদের জোড়া সেঞ্চুরিতে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচেও ৭ উইকেটে উড়ে গেল জিম্বাবুয়ে। 

টস হেরে প্রথমে ব্যাট করে ২৮৭ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে। বড় লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই ওপেনার লিটন দাসকে হারায় বাংলাদেশ। কিন্তু সেই ধাক্কা গায়েই লাগতে দেননি সৌম্য সরকার ও ওপেনার ইমরুল কায়েস। তারা দু’জন দ্বিতীয় উইকেট জুটিতে গড়েন ২২০ রানের রেকর্ড জুটি। প্রথমে সেঞ্চুরি পূর্ণ করেন সৌম্য সরকার। এরপর সেঞ্চুরি করেন ইমরুল কায়েস। তাদের ব্যাটে জয়ের পথে বেশ এগিয়ে যায় বাংলাদেশ।

সৌম্য সরকার খেলেন ১১৭ রানের দারুন এক ইনিংস। ৯ টি চার আর ৬ টি ছক্কার মার ছিল তার ইনিংসে। তার আউটের পর জিম্বাবুয়ে সিরিজে নিজের দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করেন ইমরুল কায়েস। মাসাকাদজার বলে চুগুম্বুরার হাতে ধরা খাওয়ার আগে ১১২ বলে করেন ১১৫ রান। মাঠে ১০টি চারের পাশপাশি খেলেন দুটি ছক্কার মার।

তাদের আউটের পরে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন বাংলাদেশকে জয়ের প্রান্তে পৌছে দেন। বাংলাদেশ ৪৭ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয় পায়।

ফেসবুক মন্তব্য
xxx