সততা ও দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে বিমান সেনাদের প্রতি প্রধানমন্ত্রীর আহবান।

সিলনিউজঃ সততা ও দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে বিমান সেনাদের কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে কাজ করে সমুন্নত রাখতে হবে দেশের সার্বভৌমত্ব।

আজ (বৃহস্পতিবার) বিমান বাহিনী একাডেমি যশোর-এর ‘বঙ্গবন্ধু কমপ্লেক্স’ উদ্বোধন এবং ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক চট্টগ্রামে ‘বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউট’র ভিত্তিপ্রস্তর স্থাপন ও ১০৫ এজেটিইউ এর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য যা প্রয়োজন তা আমরা বিমান বাহিনীতে সংযোজন করেছি।  ‘বাংলার আকাশ রাখিব মুক্ত’ এই নীতি থেকে প্রতিনিয়ত আধুনিক যুদ্ধ বিমান, অন্যান্য সরঞ্জামাদি আমরা প্রস্তুত করছি। আগামী নির্বাচনে জয়ী হতে পারলে আরো আধুনিকায়ন করা হবে প্রতিরক্ষাবাহিনীকে।

বাংলার আকাশসীমার সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশে বিমানবাহিনীকে শক্তিশালী আকাশ প্রতিরক্ষা বাহিনী হিসেবে গড়ে তুলতে এবার যশোরের বিমানঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানে নির্মাণ করা হল আধুনিক অবকাঠামো সম্পন্ন সামরিক প্রশিক্ষণ কেন্দ্র বঙ্গবন্ধু কমপ্লেক্স। এতে রয়েছে একাডেমিক ট্রেনিং উইং, ফ্লাইং ট্রেনিং উইং, ক্যাডারস ট্রেনিং উইংসহ আন্তর্জাতিক প্রশিক্ষণ কেন্দ্র।

ফেসবুক মন্তব্য
xxx