নিউজটি পড়া হয়েছে 99

ডিভিডেন্ড ঘোষণা করেছে বেক্সিমকো গ্রুপের তিন কোম্পানি।

সিলনিউজ অনলাইনঃ পুজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রুপের ৩ কোম্পানি ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। নিম্নে বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হলো।

বেক্সিমকো ফার্মা: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে সাড়ে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিবে পুঁজিবাজারে বেক্সিমকো ফার্মা। জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬.২৫ টাকা। শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৪৯ টাকা এবং আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৬.৭৮ টাকা।ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর দুপুর সাড়ে ১০টায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

বেক্সিমকো লিমিটেড: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিবে পুঁজিবাজারে বেক্সিমকো লি:। জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.২২ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.২১ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৭২.৪৩ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

বেক্সিমকো সিনথেটিক: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোন ডিভিডেন্ড দিবে না পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো সিনথেটিক। জানা গেছে, সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.১২ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ২.৬২ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৩ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৫৯ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর দুপুর দেড়টায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

সূত্রঃ শেয়ারনিউজ

ফেসবুক মন্তব্য
xxx