জিম্বাবুয়ের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা, নতুন মুখ চার।

সিলনিউজ অনলাইনঃ জিম্বাবুয়ের বিরুদ্ধে আসন্ন দুই টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। আজ (বৃহস্পতিবার) বিকালে চট্টগ্রামে টেস্টের জন্য দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। একই সঙ্গে বিসিবিও এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে।

টেস্ট দলে ডাক পেয়েছেন নতুন মুখ খালেদ আহমেদ ও আরিফুল হক এবং ওয়ানডেতে ফর্মে থাকা মোহাম্মদ মিঠুন। এদের মধ্যে খালেদ জাতীয় দলে একেবারেই নতুন। আর পেস অলরাউন্ডার আরিফুল হক ওয়ানডে খেললেও টেস্ট দলে তাঁর ডাক পাওয়া এবারই প্রথম। মিঠুন এর আগে দলে ডাক পেলেও টেস্টে অভিষেক হয়নি। ডাক পেয়েছেন ওয়াডে ও টি টোয়েন্টিতে দুর্দান্ত বল করা নাজমুল ইসলাম অপু। 

ইনজুরিতে থাকা নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের জায়গায় অধিনায়কত্ব করবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

নতুন ডাক পাওয়া পেসার খালেদ আহমেদ জাতীয় ক্রিকেট লিগে চলতি রাউন্ডেও (আজ শেষ হওয়া) সিলেটের হয়ে ঢাকা মেট্রোপলিশের বিপক্ষে ১০ উইকেট নিয়েছেন। দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই ২৬ বছর বয়সী এই ক্রিকেটারকে ডাকা হলো টেস্ট দলে।

প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে ডাকা হয়েছে মোহাম্মদ মিঠুনকে। এখনও টেস্ট অভিষেক হয়নি মিঠুনের। এর আগেও টেস্ট দলে ছিলেন। কিন্তু একাদশে সুযোগ পাননি তিনি। এবার মিঠুনের হয়তো অভিষেক হয়ে যাবে।

টেস্ট দল থেকে বাদ দেয়া হয়েছে পেসার রুবেল হোসেনকে, তার পরিবর্তে দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেলেন পেসার শফিউল ইসলাম। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রমে সর্বশেষ টেস্ট খেলেছিলেন শফিউল। বরাবরের মতোই বাদ পড়েছেন সৌম্য সরকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া আবু জায়েদ রাহীকে রাখা হয়েছে এবারও।

টেস্টের নিয়মিত সদস্য তাইজুল ইসলাম এবং মুমিনুল হক অবধারিতভাবেই রয়েছেন দলে। ইমরুল কায়েসের সঙ্গে ওপেনার হিসেবে রয়েছেন লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত।

১৫ সদস্যের টেস্ট স্কোয়াডঃ মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ, নাজমুল ইসলাম অপু।

সূত্রঃ একুশে টিভি 

ফেসবুক মন্তব্য
xxx