সিরিজ জিতল বাংলাদেশ।

সিলনিউজঃ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে ৭ উইকেটে জয় তুলে নিল বাংলাদেশ।  সেই সাথে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় টাইগারদের। ২৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫.৫ ওভার হাতে রেখে ছক্কা মেরেই দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন মোহাম্মদ মিঠুন এবং মুশফিকুর রহীম। 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ২৪৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল জিম্বাবুইয়ে। জবাব দিতে নেমে দুই ওপেনার লিটন দাস এবং ইমরুল কায়েস মিলে ১৪৮ রানের জুটি গড়েই জয়ের কাজটা প্রায় শেষ করে দেন। ৮৩ রান করে লিটন আউট হয়ে গেলেও পরে মুশফিকের সঙ্গে ৫৯ রানের জুটি গড়ে ইমরুল কায়েস জয়ের কাজটা আরও সহজ করে দেন। তবে ইমরুল ৯০ রান করে ফিরে গেলে বাকি কাজ শেষ করেন মুশফিক আর মিঠুন। মুশফিক ৪০ এবং মিঠুন অপরাজিত থাকেন ২৪ রানে।

৭৭ বলে খেলা ৮৩ রানের ইনিংসে লিটন মেরেছেন ১২টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার। আউট হওয়ার আগে ইমরুল কায়েসের সঙ্গে ওপেনিং জুটিতে তোলেন ১৪৮ রান।  দু’জনের উদ্বোধনী জুটিতে ১৫.৪ ওভারেই (৯৪ বল) ১০০ রান তুলে ফেলেছে বাংলাদেশ।

অন্যদিকে আগের ম্যাচে ১৪৪ রান করা ইমরুল কায়েস তো যেন পুরোপুরি সেট ব্যাটসম্যান। শুরু থেকেই তার নিখুঁত এবং সাবধানি ব্যাটিং কোনো বিপদেরই কারণ সৃষ্টি করলো না। যার ফলে দু’জনের ব্যাটে রানের চাকা সমানে ঘুরতে শুরু করে। ৯.৩ ওভারেই দলীয় ৫০ রান পূরণ করে ফেলে বাংলাদেশ। পরের ৫০ রানের গণ্ডি পার হতে ভেলে মাত্র ৫.১ ওভার। অর্থ্যাৎ, ৩১ বল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ৭ উইকেট হারিয়ে করেছিল ২৪৬ রান। ব্রেন্ডন টেলর করেন সর্বোচ্চ ৭৫ রান। সিকান্দার রাজা ৪৯ এবং শন উইলিয়ামস করেন ৪৭ রান।

ফেসবুক মন্তব্য
xxx