গণমাধ্যম ও গণতন্ত্র হাত ধরে হাঁটতে হবে : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

সিলনিউজ২৪.কমঃ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন. আজকের দৃশ্য আশার সঞ্চার করেছে। নারীরা এখন গণমাধ্যমে কাজ করছে। সবক্ষেত্রে নারী পুরুষের বৈষম্য দূর করতে হবে। যাদের পথ ধরে বর্তমানে নারীরা হেঁটে আসছে তাদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। জঙ্গী দমনে গনমাধ্যম গুলোকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। পেশাগত দক্ষতার কোন বিকল্প নেই। গণমাধ্যম ও গণতন্ত্রন হাত ধরে হাঁটতে হবে। বর্তমানে মূল সমস্যা হচ্ছে জঙ্গী সন্ত্রাস।বাংলাদেশকে জঙ্গী-সন্ত্রাস মুক্ত করার জন্য সরকার কাজ করছে।সংবাদকর্মীদেরকে দক্ষ ও ভালো হতে হবে। নৈতিকতা ওসততা বজায় রেখে কাজের প্রতি মনোযোগ দিতে হবে।

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের তৃতীয় জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গত ২১ অক্টোবর বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।তথ্যমন্ত্রী আরো বলেন, সাংবাদিকদেরকে প্রতিদিন পড়তে হবে, লিখতে হবে। নিজের লেখার প্রতি আন্তরিক হতে হবে।নিজের ঢংয়ে লিখতে হবে। কাজের প্রতি সচেতন হতে হবে।যে বিষয়ে যে দক্ষ, সেই বিষয় নিয়ে তার কাজ করা উচিত।

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হকের সভাপতিত্বে ও নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিডিনিউজ টোয়েন্টি ফোর ডট কমের এডিটর ইন চীফ তৌফিক ইমরোজ খালিদী, নারী সাংবাদিক কেন্দ্রের উপদেষ্টা সেতারা মুসা, সাউথ ইস্ট ব্যাংকের এম ডি মোহাম্মদ কামাল হোসেন ও মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম।

বিশেষ অতিথির বক্তব্যে বিডি নিউজ টোয়েন্টি ফোরডট কমের এডিটর ইন চীফ তৌফিক ইমরোজ খালিদী বলেন, নারী সাংবাদিকতার ক্ষেত্রে নারীদের উল্লেখযোগ্য ভাবে উন্নতি হয়েছে। আরো বেশি নারী সংবাদকর্মী দেখতে চাই। এজন্যে বর্তমানে যেসব সুযোগ সৃষ্টি হয়েছে, তা কাজে লাগাতে হবে। নারী সাংবাদিক কেন্দ্রের উপদেষ্টা সেতারা মুসা বলেন, মেয়েরা এখন কাজ করছে দেশের জন্য, দশের জন্য। মেয়েরা এখন ঘরে বন্দি নয়। শিশুদের জন্য কাজ করতে হবে, শিক্ষিতের হারটা বাড়াতে হবে। আর কিছু না হোক শিক্ষার জন্য কাজ করতে হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা। নারী সাংবাদিক সংগঠনের প্রস্তাবনা রাখেন, নারী
সাংবাদিক কেন্দ্রের সহ সভাপতি দিল মনোয়ারা মনু।শোক প্রস্তাব পাঠ করেন সভাপতি নাসিমুন আরা হক। সভাপতির বক্তব্যে নাসিমুন আরা হক বলেন, নারীরা শুধু গণমাধ্যমে কাজ করেন না, তারা যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করেন। নারীদেরকে আত্ম বিশ্বাসী আরো এগিয়ে যেতে হবে।বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের কার্যনির্বাহী পরিষদের তৃতীয় জাতীয় সম্মেলন ২০১৮-এ নতুন কেন্দ্রীয় কমিটিতে সদস্য হিসেবে নির্বাচিত হন সিলেটের নারী সাংবাদিক বিলকিস আক্তার সুমি।

ফেসবুক মন্তব্য
xxx