নিউজটি পড়া হয়েছে 137

কারাগার থেকে হেলিকপ্টারে পালানো সেই গ্যাংস্টার গ্রেফতার

সিলনিউজ অনলাইন ডেস্কঃ  ফ্রান্সের রাজধানী প্যারিসের সুরক্ষিত একটি কারাগার থেকে তিন মাস আগে হেলিকপ্টারে করে পালিয়েছেছিলেন এক কয়েদি। রেদোয়ান ফেইদ নামের ওই গ্যাংস্টারকে আবার গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ফ্রান্সের পুলিশ। 

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, ২ অক্টোবর, মঙ্গলবার প্যারিসের উত্তরের ক্রেইল এলাকা থেকে এই গ্যাংস্টারসহ তিনজনকে পুলিশ গ্রেফতার করে। 

রেদোয়ান ফেইদের বয়স ৪৬। ব্যর্থ এক ডাকাতির ঘটনায় তার ২৫ বছরের কারাদণ্ড হয়েছিল। পরে তিনজন সশস্ত্র সহযোগী একটি হেলিকপ্টার নিয়ে কারাগারে ঢুকে তাকে নিয়ে সেখান থেকে পালিয়ে যান।

হেলিকপ্টার নিয়ে কারাগার থেকে এভাবে পালিয়ে যাওয়ার ঘটনা সিনেমার নাটকীয়তাকেও হার মানিয়েছিল। সেই ঘটনায় ফরাসি পুলিশের কর্মকর্তারা বিব্রতকর অবস্থায় পড়েছিলেন।

রেদোয়ান এর আগেও একবার কারাগার থেকে পালিয়ে গিয়েছিলেন। সেটা ছিল ২০১৩ সালের ঘটনা। ৪ জন কারারক্ষীকে জিম্মি করে এবং তাদেরকে মানবঢাল হিসেবে ব্যবহার করে বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে এবং একের পর এক দরজা ভেঙে কারাগার থেকে পালিয়ে গিয়েছিলেন ফেইদ।

প্যারিসের অপরাধপ্রবণ একটি শহরতলীতে বেড়ে ওঠা ফেইদের। সেখানে বেড়ে ওঠা এবং নানা অভিজ্ঞতা নিয়ে ২০০৯ সালে একটি বই লিখেছিলেন তিনি। সেখানে তিনি বর্ণনা করেছেন যে, কীভাবে তিনি একটু একটু করে অপরাধের জগতে ঢুকে পড়েছিলেন।

পরে ফেইদ দাবি করেছিলেন, অপরাধের দুনিয়া থেকে তিনি বেরিয়ে এসেছেন। কিন্তু তার এক বছর পরই ব্যর্থ এক ডাকাতির চেষ্টায় জড়িত থাকার দায়ে তাকে ২৫ বছরের কারাদণ্ড দেয় আদালত।

সূত্রঃ প্রিয় ডটকম

ফেসবুক মন্তব্য
xxx