আইইবি সিলেট কেন্দ্রের ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত।

সিলনিউজ২৪.কমঃ  উন্নত জগৎ গঠনের মহান লক্ষ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছে আইইবি। সততা, দক্ষতা এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রকৌশলীরা। শুধু পেশাগত দিক থেকে নয়, পারস্পরিক মেলবন্ধন দিয়ে সুন্দর ও আদর্শ সমাজ গঠনের জন্য সবাইকে কাজ করতে হবে।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ(আইইবি), সিলেট কেন্দ্রের ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রফেসর ড. প্রকৌশলী মোহাম্মদ ইকবালের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেয়ারম্যান প্রকৌশলী শোয়েব আহমদ মতিন।

গত মঙ্গলবার বাদ সন্ধ্যায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রের হলরুমে আয়োজিত ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত, বিভিন্ন মিল-ফ্যাক্টরীর প্রকৌশলীরা ছাড়াও কেন্দ্রের সদস্যসহ ৩০০-এর অধিক প্রকৌশলী এবং তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। প্রকৌশলীদের পরিবারের সকলের অংশগ্রহণে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান প্রাণের মেলবন্ধনে পরিপূর্ণ হয়।

স্বাগত বক্তব্যে সম্মানী সম্পাদক প্রফেসর ড.প্রকৌশলী মোহাম্মদ ইকবাল বলেন, আইইবি সিলেট কেন্দ্র একটি পরিবার। পারস্পরিক ভালোবাসা এবং সহমর্মিতার মাধ্যমে উন্নত সমাজ গঠনে তাই কাজ করতে হবে। আজকের এই আয়োজন আমারদের প্রতিটি পরিবারের বন্ধনকে আরো শক্তিশালী করবে।

প্রকৌশলী মোহাম্মদ আব্দুর রহীমের সঞ্চালনায় সাংস্কৃতিক পর্বে সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী শামীম আহমদ, শিমুল বড়–য়া, সুমাইয়া ইসলাম শোভা, মো. মুশফিকুর রহমান শীতল, সুমিত। এছাড়া এ পর্বে সংগীত এবং কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করেন আইইবি সিলেট কেন্দ্রের সদস্যরা। নৃত্যসহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে উঠে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইইবি সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমদ, ইঞ্জিনিয়ার শাহরিয়ার, সাবেক সম্মানী সম্পাদক প্রকৌশলী জয়নাল ইসলাম চৌধুরী, সাবেক কাউন্সিল মেম্বার ড. প্রকৌশলী সালমা আখতার, প্রকৌশলী নিজাম, প্রকৌশলী আলী, প্রকৌশলী হারুনুর রশীদ, প্রকৌশলী মহসিনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী শিক্ষকবৃন্দ উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানের শেষে নৈশভোজের আয়োজন করা হয়।
উল্লেখ্য, ১০ই অক্টোবর আইইবি সিলেট কেন্দ্রের উদ্যোগে জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীকে সংবর্ধনা প্রদান করা হবে বলে ঘোষণা দেন কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী শোয়েব আহমদ মতিন।

ফেসবুক মন্তব্য
xxx