বঙ্গবন্ধু গোল্ডকাপ : লাওসকে হারিয়ে শুভ সূচনা স্বাগতিক বাংলাদেশের।

সিলনিউজঃ বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী ম্যাচে লাওসকে ১-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে স্বাগতিক বাংলাদেশ। সিলেট জেলা স্টেডিয়ামে খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে আধিপত্য বিস্তার করে জয় তুলে নেন লাল-সবুজের দল। সাফল্য পান লোকাল বয় বিপলু আহমেদ।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলে বাংলাদেশ। নাবীব নেওয়াজ জীবন আর মাহবুবুর রহমান সুফিল প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেন। সমান তালে লড়ে গোলের চেষ্টা ছিলো লাওসেরও। তবে, সাফল্য পাচ্ছিল না কোনো দল।

বাংলাদেশের আরেকটি বড় সুযোগ নষ্ট হয় ২২তম মিনিটে। ডান দিক থেকে বিপলুর ক্রসে ঠিকঠাক হেড করতে পারেননি রবিউল হাসান। ২৯তম মিনিটে বিপলুর লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক দিয়ে আক্রমণ করেন জীবন। কিন্তু এই ফরোয়ার্ডের দুর্বল শট গ্লাভসবন্দি করতে বেগ পেতে হয়নি গোলকিপারের। ৩৬তম মিনিটে লাওসের একটি আক্রমণ ঠেকিয়ে দেন গোলকিপার আশরাফুল ইসলাম রানা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ে বাংলাদেশের। কাঙ্খিত মুহুর্তটি আসে ৫৯ মিনিটে। জীবনের বাঁকানো শট গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বলে শট নেন সুফিল। এবারও লাওসের গোলরক্ষক ঠেকিয়ে দেন। তবে, সুযোগ সন্ধানী বিপলুর শট লাওসের গোলরক্ষকের পায়ে লেগে জড়িয়ে যায় জালে।

এরপর গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে লাওস। পাল্টা আক্রমনে ব্যবধান বাড়ানোর লক্ষ্য ছিলো স্বাগতিকদেরও। তবে, আর গোল পায়নি কোনো দল।

লাওসের বিপক্ষে বাংলাদেশের এটাই প্রথম জয়। এর আগে দুইবারের লড়াইয়ে একটিতে জিতেছিল লাওস, অন্যটি ড্র হয়েছিল। আগামী শুক্রবার (৫ অক্টোবর) ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ফিলিপিন্সের মুখোমুখি হবে বাংলাদেশ।

একুশে/সিল

ফেসবুক মন্তব্য
xxx