নিউজটি পড়া হয়েছে 21

জগন্নাথপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে জরুরী বিভাগের সামনে সন্তান প্রসব: নবজাতকের মৃত্যু

বিপ্লব দেবনাথ( জগন্নাথপুর প্রতিনিধিঃ জগন্নাথপুর উপজেলার স্বাস্থ্যকমপ্লেক্স এর ভিতরে জরুরী বিভাগের সামনে সন্তান প্রসব ও নবজাতকের মৃত্যু নিয়ে উপজেলায় আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

জানা যায়, সোমবার (১ অক্টোবর) সকাল ৭টায় পৌর শহরের বাড়ী জগন্নাথপুর গ্রামের শফিক মিয়া স্ত্রী রুজি বেগমের প্রসব ব্যাথা শুরু হলে সাথে সাথে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ভর্তি করা হয়। পরে দুপুর ১২টায় কর্মরত চিকিৎসকরা শফির মিয়াকে তাহার স্ত্রীকে নিয়ে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যেতে বলেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী স্ত্রীকে নিয়ে সিলেট যাওয়ার জন্য জরুরী বিভাগের সামনে আসলে নবজাতকের জন্ম হয়। সন্তান জন্ম নেওয়ার পর কোন কর্মরত চিকিৎসক এগিয়ে না আসায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। নবজাতকের মৃত্যুর পর অত্র উপজেলায় আলোচনা ও সমালোচনার ঝড় বইছে। অনেকেই অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় ঐ স্বাস্থ্যকমপ্লেক্স নিয়ে অভিযোগ উঠলেও এর সমাধান আজও করা হয়নি। এ ব্যাপারে রুজি বেগমের চাচাতো ভাই আব্দুল নুর বলেন, এ কেমন ডাক্তারা রোগীকে সিলেট যাওয়ার কথা বলার পর দোতালা থেকে নেমে স্বাস্থ্যকমপ্লেক্স এর জরুরী বিভাগের সামনে আসলে সন্তান প্রসব হয়। তিনি আরো বলেন আমরা বিভিন্ন সময় এই স্বাস্থ্য কমপ্লেক্স রোগীদের অবহেলা করতে দেখেছি। আর কত দিন এভাবে চলবে, সেবা মুলক প্রতিষ্টানে এসে রোগীর মৃত্যু হবে। আমাদের মৌলিক অধিকারে থেকে আমরা বঞ্চিত হচ্ছি। এর থেকে মুক্ত করতে বর্তমান সরকারের দায়িত্বশীল সহ সকলের দৃষ্টি আকর্ষণ করছি।

এব্যাপারে জানতে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডা. সামসউদ্দিনে মুঠোফোনে যোগাযোগ করা হলে মোবাইল ফোনে পাওয়া যায়নি। স্বাস্থ্যকমপ্লেক্স দায়িত্বে থাকা ডা. মধু সূধন ধরের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সন্তান প্রসবের ঘটনার সতত্যা নিশ্চিত করেন এবং তিনি বলেন সামস উদ্দিন স্যার জরুরী কাজে ঢাকা আছেন এ জন্য ফোনে না ও পেতে পারেন।

ফেসবুক মন্তব্য
xxx