নিউজটি পড়া হয়েছে 314

নগরীর জেলরোড থেকে মহাজনপট্টি পর্যন্ত রাস্তা পরিষ্কার অভিযানে বিডি ক্লিন সিলেট।

নিজস্ব প্রতিবেদকঃ  সাধারণ মানুষ যেখানে রাস্তাঘাটে ময়লা, আবর্জনা দেখলে নাক সিটকায় সেখানে আজ (শুক্রবার) ২৮ সেপ্টেম্বর সিলেট নগরীর জেলরোড পয়েন্ট থেকে মহাজনপট্টি পয়েন্ট পর্যন্ত দেখা মিলে অভূতপূর্ণ এক দৃশ্যের। গায়ে সবুজ টিশার্ট, মাথায় ক্যাপ, মুখে মাস্ক এবং হাতে গ্লাভস পরা একদল তরুন-তরুণী সেনা দুপুর ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা পরিশ্রম করে জেলরোড পয়েন্ট থেকে মহাজনপট্টি পয়েন্ট পর্যন্ত রাস্তা, ড্রেন এবং ফুটপাতের ময়লা পরিষ্কার করে।

তাদের সাথে কথা বলে জানা যায়, বাংলাদেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং রোগজীবাণুমুক্ত একটি দেশ হিসেবে গড়ে তুলতে কাজ করা সংগঠন বিডি ক্লিনের সদস্য সবাই।  মূলত, বিডি ক্লিন নামক সংগঠনটি ২০১৬ সাল থেকে দেশের রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে এবং দেশের নাগরিকদের কাছে পরিচ্ছন্নতার বার্তা পৌছে দিতে কাজ করে যাচ্ছে নিরলস। 

সংগঠনটির সিলেট বিভাগীয় সমন্বয়ক যুবায়ের সাইফুল্লাহ’র সাথে কথা বলে জানা যায়, বিগত অনেকদিন ধরে তারা সিলেটে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য সচেতনতামূলক কার্যক্রম করে যাচ্ছেন। সিলেট নগরীকে ময়লা আবর্জনা এবং জীবাণুমুক্ত নগরী হিসেবে গড়ে তুলতে তারা ৮ সপ্তাহব্যাপী একটি বিশেষ কর্মসূচী হাতে নিয়েছেন। কর্মসুচীর অংশ হিসেবে দ্বিতীয় দিনের মতো তারা এই পরিষ্কার অভিযান পরিচালনা করছেন। 

এসময় দ্বিতীয় দিনের এই কর্মসূচীতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জনপ্রিয় তরুন নাট্যকার বেলাল আহমেদ মুরাদ। তিনি বলেন,  তরুন-তরুণীদের এইসব কর্মকান্ড দেখে এবং তাদের মাঝে উপস্থিত থাকতে পেরে তিনি খুবই আনন্দিত। সমাজকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে তিনি সমাজের সকল নাগরিকদের তাদের সাথে এগিয়ে আসার এবং কাজ করার আহ্বান জানান।

সিলনিউজ/২৮সেপ্টেম্বর/ফাহাদ

ফেসবুক মন্তব্য
xxx