বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় ১২৪ জনকে উদ্ধার।

সিলনিউজ অনলাইনঃ বঙ্গোপসাগরে ৯টি ট্রলারডুবির ঘটনায় দু’দিন ধরে নিখোঁজ থাকা জেলেদের মধ্যে ১শ’ ২৪ জনকে উদ্ধার করা হয়েছে। আর ভারতে আটকা পড়েছেন ৩৯ জন। এখনো নিখোঁজ রয়েছেন ৩টি ট্রলারের ৩২ জন জেলে। দু’দিন পেরিয়ে গেলেও নিখোঁজ জেলেদের সন্ধান না পাওয়ায় উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন স্বজনরা। ভারত থেকে জেলেদের ফিরিয়ে আনাসহ নিখোঁজ জেলেদের সন্ধানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে ট্রলার মালিক সমিতি।

বৈরি আবহাওয়ার কারণে বঙ্গোপসাগরে ট্রলারসহ নিখোঁজ হওয়া জেলেদের পরিবারে বেড়েই চলছে উৎকণ্ঠা। পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিরা সুস্থভাবে ফিরবেন কিনা তা নিয়ে দুশ্চিন্তায় স্বজনরা। জেলেদের সন্ধানে প্রশাসনের তৎপরতা নেই বলেও অভিযোগ তাদের।

নিখোঁজ শতাধিক জেলের মধ্যে ১৪ জনকে সুন্দরবন ও ১শ’ ১০ জনকে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার করেছে অন্য ট্রলারের জেলেরা। আর ৭টি ট্রলারের মধ্যে সন্ধান মিলেছে ৪টির। যার মধ্যে দু’টি ট্রলারে করে ৪২ জন তীরে ফিরে এসেছেন। এছাড়া, ভারতের দক্ষিণ চব্বিশ পরগনার পার্থ প্রতীম থানায় আছেন এফবি মহসীন ও এফবি সুজনের ৩৯ জন জেলে। তবে এখনো খোঁজ মেলেনি ৩টি ট্রলারের ৩২ জন জেলের।

ভারতে আটক থাকা জেলেদের ফিরিয়ে আনার দাবি জানিয়েছে ট্রলার মালিক সমিতির বরগুনা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে ঝড়ো হাওয়া আর উত্তাল ঢেউয়ের কবলে পড়ে গত বৃহস্পতিবার ও শুক্রবার ৯ টি ট্রলার ডুবে যায়।

সূত্রঃ সময় টিভি 

ফেসবুক মন্তব্য
xxx