নিউজটি পড়া হয়েছে 64

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপের যাত্রা শুরু বাংলাদেশের।

সিলনিউজ অনলাইনঃ ম্যাচের শুরুতেই চরম ব্যাটিং বিপর্যয়। এরমধ্যে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে গেলেন তামিম। তবে সব প্রতিকূলতা পার করে দিনটিকে নিজেদের করে নিলো মাশরাফি বাহিনী।

শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে এশিয়া কাপের যাত্রা শুরু করলো বাংলাদেশ। এই জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো টাইগাররা।

ম্যাচের দ্বিতীয় ওভারেই কুশাল মেন্ডিসকে (০) ফেরান মোস্তাফিজুর রহমান। ঝড়ো শুরুর পর মাশরাফির বলে বোল্ড হলে ফেরেন অভিজ্ঞ ওপেনার উপল থারাঙ্গা। স্কোরবোর্ডে কোন রান করার আগেই ধনঞ্জয় ডি সিলভাকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন মাশরাফি। এরপরই স্পটলাইটে আসেন মেহেদী মিরাজ। ১১ রানে কুশাল পেরেরাকে ফেরান। ১৮তম ওভারে রুবেলের হাতে প্রথম বল তুলে দেন মাশরাফি। এসেই অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন। তারআগে দুসান সানাকা (৭) ফেরেন রান আউট হয়ে। তবে ৬ রানে থিসারা পেরেরাকে রুবেলের তালিবন্দ্বী করে লঙ্কানদের সব আশা কার্যত শেষ করে দেন মিরাজ।

এরপর দিলরুয়ান পেরেরা সঙ্গে জুটি বেধে লাকমল কিছুক্ষণ প্রতিরোধ করলেও বেশিক্ষণ তা টেকেনি। ২০ রানে মোস্তাফিজের বলে বোল্ড হয়ে ফেরেন লাকমল। জয়ের আশা ছেড়ে দিয়ে ব্যাবধান কমানোর চেষ্টা করা ছাড়া শ্রীলঙ্কার সামনে আর কোন পথ খোলা ছিলো না।

২৯ রানে মোসাদ্দেকের বলে স্ট্যাম্পিং হয়ে দিলরুয়ান ফিরে গেলে সেই ব্যবধানটাও খুব বেশি কমাতে পারেনি লঙ্কানরা। শেষ পর্যন্ত ৩৫.১ ওভারে ১৩৮ রানে থেমে যান হাথুরুসিংহের শিষ্যরা।

স্কোর: বাংলাদেশ ২৬১/১০ মুশফিক ১৪৪, মিথুন ৬৩; মালিঙ্গা ২৩/৪, সিলভা ৩৮/২।
শ্রীলঙ্কা: ১২৪/১০।
বাংলাদেশ ১৩৭ রানে জয়ী।

সময়/সিল

ফেসবুক মন্তব্য
xxx