লবিস্ট নিয়োগ করে লাভ নেই : ওবায়দুল কাদের

সিলনিউজ অনলাইনঃ আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি দুইটি লবিস্ট ফার্মকে নিযুক্ত করেছে বলে যে সংবাদ প্রকাশিত হয়েছে তার প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রকে দিয়ে সরকারের উপর বিএনপির চাপ প্রয়োগ করতে চাচ্ছে। তাদের এই পরিকল্পনার অংশ হিসেবে এই দুইটি লবিস্ট নিয়োগ করেছে। লবিস্ট ফার্মকে অর্থ দেয়া আব্দুস সাত্তারের পরিচয় নিয়েও প্রশ্ন করেছেন তিনি।

আজ ১৪ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে ধানমন্ডিস্থ আনোয়ার খান মডার্ন হাসপাতালে দশম বর্ষপূর্তি ও একেএমএমসি দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কাদের বলেন, এটার প্রয়োজন কি? বাংলাদেশ তো আর পাকিস্তান নয়, আফগানিস্তান নয়, সুদান নয়, ইয়েমেন নয়, সবচেয়ে বেশি যুদ্ধাবস্থায় থাকা সিরিয়াও নয়। তাহলে বিএনপির এ উদ্যোগ কেন?

দেশেই সব সমস্যার সমাধান সম্ভব জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখানকার প্রবলেম এখানেই শেষ হবে। দেশের বাইরে যাওয়ার কী কারণ?

বিএনপি নেতাদের সতর্ক করে তিনি বলেন, সরকারের ভিত এত দুর্বল না। দেশের মাটির অনেক গভীরে আমাদের শেকড় ছড়িয়ে আছে। চাইলেই আমাদের মাটিচাপা দেওয়া যাবে না। দেশের জনগণ আমাদের সঙ্গে আছে।

লবিস্ট নিয়োগের টাকার উৎস নিয়ে প্রশ্ন রাখেন কাদের। তিনি বলেন, তারা এত টাকা পেল কোথায়? লবিস্ট নিয়োগে ২ লাখ ৩০ হাজার ডলার দেওয়া এই আব্দুস ছাত্তার কে?

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর নিউইয়র্ক সফর প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি এ বিষয়ে কিছু বলতে চাই না। তারা হয়তো জাতিসংঘের তৃতীয় কি চতুর্থ শ্রেণীর কোন কর্মকর্তার সঙ্গে বৈঠক করেছেন। এ নিয়ে মন্তব্য না করাই ভালো। তারপরও বলি, যার আমন্ত্রণে (জাতিসংঘ মহাসচিব) নিউইয়র্ক গেছেন বিএনপির পক্ষ থেকে বলা হয়েছিল, আমার জানামতে তিনি এখন ঘানায়। জানি না তার সঙ্গে দেখা করতে পারবেন কি না! যদি নাই পারেন, তাহলে এত টাকা খরচ করে লবিং করে জাতিসংঘে গিয়ে লাভটা হলো কি?

সুত্রঃ চ্যানেল আই

ফেসবুক মন্তব্য
xxx